মুরসির জন্মস্থানে মিশরের সেনাবাহিনীর হানা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৯, ০৯:৩৮

সম্প্রতি মৃত্যুবরণ করা মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির জন্মস্থানে হানা দিয়েছে দেশটির সেনাবাহিনী। কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা এ খবর দিয়েছে।

শনিবার রাতে এক খবরে আল জাজিরা জানায়, মিশরের সেনাবাহিনী সেদেশের আল-এদওয়াহ গ্রামে হানা দিয়ে সেখানকার বহু মানুষকে আটক করেছে। মোহাম্মাদ মুরসি এই গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। মিশরের সামরিক বাহিনী ওই গ্রাম অবরুদ্ধ করে রেখেছে।

মুরসির মৃত্যুকে কেন্দ্র করে তার গ্রামের লোকজন যাতে সরকার বিরোধী বিক্ষোভ করতে না পারে সেজন্য মিশরের সেনাবাহিনী এ ব্যবস্থা নিয়েছে বলে ধারনা করা হচ্ছে।

গত সোমবার মিশরের একটি আদালতের এজলাসে শুনানির সময় আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য রাখতে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন এবং তাৎক্ষণিকভাবে মারা যান মোহাম্মদ মুরসি। তার মৃত্যুর পর মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশে জরুরি অবস্থা জারি করে।

মিশরের বর্তমান প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি ২০১৩ সালে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে মুরসিকে ক্ষমতাচ্যুত করে কারাবন্দি করেন। তখন থেকে মৃত্যুর আগ পর্যন্ত মুরসি কারাগারে বন্দি ছিলেন।

মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুরসিকে গত ছয় বছরের বেশিরভাগ সময় নির্জল সেলে বন্দি রাখা হয়। এছাড়া তাকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হয়নি বলে তার পরিবার ও আইনজীবীরা অভিযোগ করেছেন।

ঢাকা টাইমস/২৩জুন/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :