আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ানোয় কোহলিকে জরিমানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৯, ১৭:৪৫

অতিরিক্ত আবেদন করার জন্য ভারতীয় অধিনায়ক বিরাট কোহালির বিরুদ্ধে আইসিসির লেভেল ওয়ান কোড অব কন্ডাক্টে শাস্তি ঘোষণা করলেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। ম্যাচ ফি’র ২৫ শতাংশ কেটে নেওয়া হলো বিরাট কোহলির। দেওয়া হল একটি ডিমেরিট পয়েন্টও।

বিশ্বকাপে শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে বিপাকে পড়ে ভারতীয় ব্যাটিং। মাত্র ২২৪ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। অল্প রানের পুঁজি চিন্তা বাড়ায় ভারত অধিনায়কের। তাই দ্বিতীয় ইনিংসে একটু বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল বিরাটকে। আফগান ইনিংসের তৃতীয় ওভারেই শামির বল ব্যাটসম্যান জাজাই-এর প্যাডে আছড়ে পড়ে। আবেদন নাকচ করে দেন আম্পায়ার। ভারতীয় দল রিভিউ নিলে দেখা যায়, বলটি লেগ স্টাম্পের সামান্য বাইরে পড়েছে। বলের কিছুটা অংশ লেগ স্টাম্পের বাইরে পড়ায় আবেদন নাকচ করেন তৃতীয় আম্পায়ার। রিভিউ নষ্ট হয় ভারতের। কিন্তু ভারত অধিনায়ককে দেখা যায় রিভিউ নষ্ট হওয়া নিয়ে আম্পায়ারকে উত্তেজিতভাবে কিছু বলতে।

তবে শুধু জরিমানাই নয়, বিরাটকে একটি ডিমেরিট পয়েন্টও দিয়েছেন ব্রড। এর আগে ২০১৮ একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন কোহলি। এটি নিয়ে দু'টি ডিমেরিট পয়েন্ট হয়ে গেল তাঁর। ২৪ মাসের মধ্যে আরও দু'টি ডিমেরিট পয়েন্ট যদি যোগ হয়, তবে ম্যাচ থেকে সাসপেন্ডও হতে পারেন তিনি।

তাই আপাতত সতর্ক থাকতে হবে তাঁকে। কারণ কোহলিকে কখনোই হারাতে চাইবে না ভারতীয় দল। আগামী দিনে আগ্রাসনকে আরও অনেক বেশি নিয়ন্ত্রণে রাখতে হবে কোহলিকে।

(ঢাকাটাইমস/২৩ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :