ছাত্রদলের কাউন্সিল ১৫ জুলাই নেতৃত্ব বাছাই ভোটে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৯, ১৯:১২

ভোটের মাধ্যমে বাছাই হবে এবার ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। এজন্য ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ জুলাই এ কাউন্সিলরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে কাউন্সিল। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে আজ প্রকাশ করা হবে ভোটার তালিকা।

রবিবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

খায়রুল কবির খোকন জানান, সম্মেলনের লক্ষ্যে ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ জুন। ভোটার তালিকা নিয়ে আপত্তি থাকলে ২৫ জুনের মধ্যে জানাতে হবে। আর ২৬ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ১৩ জুলাই পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারবেন। ১৫ জুলাই সকাল ৯ টা থেকে কাউন্সিলে ভোগ গ্রহণ শুরু হবে, যা শেষ হবে ৩টা পর্যন্ত।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।

এক প্রশ্নের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দুদু বলেন, ‘সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শুধু সরাসরি ভোট হবে। আর বিবাহিতরা কোনও ছাত্র নয়। তাদের প্রার্থী হওয়ার কোনও প্রশ্নই আসে না।’ তিনি বলেন, প্রার্থী হতে ২০০০ সালে এসএসসি এবং রেজিস্ট্রেশন ১৯৯৮ সাল হতে হবে।

ছাত্রদলের কমিটি গঠনের ক্ষেত্রে বয়সসীমা বেধে দেওয়ায় বিলুপ্ত কমিটির একটি অংশ বেশ কয়েকদিন ধরে নয়াপল্টনে বিক্ষোভ করে আসছিল। গতকাল তারা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর চড়াও হন। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে গত রাতে ছাত্রদলের ১২ নেতাকে বহিষ্কার করে বিএনপি। এমন অস্থিরতার মধ্যেই ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা করল দলটি।

ঢাকাটাইমস/২৩জুন/বিইউ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :