ছাত্রীদের উত্ত্যক্ত করায় ছাত্রের ‘কব্জি কেটে দিলেন’ মাদ্রাসাশিক্ষক

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০১৯, ২১:৩৯

মাদ্রাসা ছাত্রীদের উত্ত্যক্ত করা ও শিক্ষকদের চেয়ারে বসে বখাটেপনা করায় ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের নারিকেল বাড়িয়া জাফরাবাদ নেছারিয়া আলিম মাদ্রাসার ৭ম শ্রেণির সাব্বির হোসেনের কব্জি কেটে দেয়ার অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার শিক্ষক ফোরকান হোসেনের বিরুদ্ধে।

রবিবার রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ওই ছাত্রকে চিকিৎসাধীন দেখা গেছে। আহত সাব্বির নারিকেলবাড়িয়া গ্রামের অটোরিকশাচালক আবদুল আলিমের ছেলে ও শিক্ষক ফোরকান হোসেন একই এলাকার মৃত আবদুল হাইয়ের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১২ জুন বেলা ১১টার দিকে জাফরাবাদ নেছারিয়া আলিম মাদ্রাসার একটি শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে। ঘটনার পর আহত শিক্ষার্থীর চিকিৎসার ভার নেন এবং স্থানীয়ভাবে মীমাংসার আশ্বাস দেন ওই শিক্ষক। কিন্তু আট দিন পর শিক্ষার্থীর ক্ষতস্থানে সংক্রমণ দেখা দিলে গত শুক্রবার রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত শিক্ষার্থী সাব্বিরকে ভর্তি করে তার পরিবার।

চিকিৎসাধীন সাব্বির হোসেন অভিযোগ করে জানান, মাদ্রাসার দরজা-জানালা না থাকায় ঘটনার দিন সাব্বির দুই বন্ধুকে নিয়ে মাদ্রাসার একটি শ্রেণিকক্ষে চেয়ারে বসেছিলাম। এ সময় হুজুর এসে চেয়ারে বসার কারণে আমাদের গালমন্দ করেন এবং চড়থাপ্পড় মারেন। এক পর্যায়ে হুজুরের হাতে থাকা দা দিয়ে তাকে কোপ দিলে তা থামাতে গিয়ে বামহাতের কব্জি কেটে যায়।

সাব্বিরের মা তাসলিমা বেগম জানান, শিক্ষকের কোপে আহত হওয়ার পর স্থানীয় ফার্মেসিতে চিকিৎসা করানোয় ক্ষতস্থানে সংক্রমণ দেখা দিয়েছে। এলাকায় অভিযোগ রয়েছে, ছাত্র সাব্বির তার অন্য এলাকার কয়েকজন বখাটে বন্ধুদের নিয়ে মাদ্রাসার ছাত্রীদের বিভিন্ন সময় উত্ত্যক্ত করে আসছিল। ঘটনার দিনও অন্য এলাকার বন্ধুদের নিয়ে ওই মাদ্রাসার শিক্ষকদের চেয়ারে বসে ওখান থেকে আসা-যাওয়া ছাত্রীদের উত্ত্যক্ত, আড্ডাবাড়ি ও বখাটেপনা করছিল।

অভিযোগের বিষয়ে শিক্ষক ফোরকান হোসেন জানান, তিনি সাব্বিরকে কোপ দেননি। ঘটনার দিন মাদ্রাসা বন্ধ ছিল। মাদ্রাসার পাশের একটি সবজি ক্ষেতে আমি কাজ করছিলাম। তখন মাদ্রাসার ভেতরে শিক্ষকদের চেয়ারে বসে টেবিল চাপড়ে গান-বাজনা করছিল সাব্বির ও তার অন্য এলাকার দুই বন্ধু। সাব্বিরের বিরুদ্ধে বিভিন্ন সময় মাদ্রাসাছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগ থাকায় সেখানে গিয়ে সাব্বিরকে গালমন্দ করি চলে যেতে বললে সাব্বির তার ও তার বন্ধুরা চড়াও হলে কথা কাটাকাটির এক পর্যায়ে তার হাতে থাকা দায়ে অনিচ্ছাকৃতভাবে সাব্বিরের হাত কেটে যায়। সুস্থ না হওয়া পর্যন্ত ওর চিকিৎসার যাবতীয় খরচ তিনি বহন করবেন বলেও জানান।

রাজাপুর থানার ওসি জানান, এমন কোন ঘটনার খবর শুনিনি। লিখিত বা মৌখিক অভিযোগ আসেনি। তবুও এ বিষয়ে খোঁজ নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :