চিরিরবন্দরে সাঁকো ভেঙে দুর্ভোগে ৫০ হাজার মানুষ

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৯, ০৮:০৯ | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ০৮:০৫

দিনাজপুরের চিরিরবন্দরে নশরতপুর ঈদগাহ মাঠ সংলগ্ন ইছামতি নদীতে নির্মিত ৭০ ফিট বাঁশের সাঁকোটি ভেঙে গেছে। প্রবহমান ইছামতি নদীর উপরের এই সাঁকোটি সম্প্রতি ভেঙে পড়ায় চিরিরবন্দর ও খানসামা উপজেলাসহ কমপক্ষে ১০ গ্রামের অর্ধলক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এ সাঁকো দিয়েই নশরতপুর, চকগোবিন্দ, আলোকডিহি, ফতেজংপুর, উত্তর পলাশবাড়ী, খানসামা উপজেলার দুবলিয়া, গোয়ালডিহি, লালদিঘী, নীলফামারীর বড়ুয়াসহ ১০টি গ্রামের প্রায় ৫০ হাজার লোকের যাতায়াতের একমাত্র পথ এ বাঁশের সাঁকো।

এদিকে সাঁকোটি ভেঙে যাওয়ায় অতিরিক্ত প্রায় চারগুণ টাকা ভাড়া দিয়ে অটোরিকশা ও ভ্যান দিয়ে ঘাটেরপাড় বাজার দিয়ে কলেজ মোড় বাজার হয়ে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছে এলাকাবাসী। তারা দীর্ঘদিন যাবত ইছামতি নদীতে ব্রিজ নির্মাণের দাবি করে এলেও তা বাস্তবায়ন হচ্ছে না।

স্কুল শিক্ষক রশিদুল ইসলাম জানান, সাঁকোটি অনেক পুরোনো হওয়ায় ঝড়ের তোড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। অর্থের ব্যবস্থা করে সাঁকোটি পুনরায় নির্মাণ করা উচিত। কৃষিপণ্য উৎপাদনের ভাণ্ডার হিসেবে গ্রামগুলোর মানুষের উৎপাদিত পণ্য বাজারজাতকরণসহ ছাত্র-ছাত্রী ও পথচারীদের যোগাযোগ সমস্যা চরম আকার ধারণ করেছে। বাঁশের সাঁকোটি জরুরি ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন।

ঢাকাটাইমস/২৪জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :