৯৪ বছরেও ভাতা বঞ্চিত বিরো বিবি

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৯, ১১:০৫ | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ০৮:০৮

নওগাঁর রাণীনগরের বিরো বিবি। বয়স ৯৪ বছর। চার ছেলে দুই মেয়ে থাকলেও তাদের সংসারের অবস্থাও তেমন ভালো নয়। নিজেদের সংসার চালানোয় হিমশিম খেতে হচ্ছে তাদের। নুন আনতে পান্তা ফুরানো সংসারে বৃদ্ধা মাকে ঠিকভাবে খাবার দিতে তাদের কষ্ট হয়। বয়সের ভারে নুয়ে পড়া এই বৃদ্ধার জন্য দরকার একটু সহায়তা। কিন্তু কে দেবে এই সহায়তা!

বিধবা ও বয়স্কদের জন্য সরকারি উদ্যোগ থাকলেও তা থেকে বঞ্চিত বিরো বিবি। বয়স ৯৪ হলেও তিনি পাচ্ছেন না কোনো বয়স্ক ভাতা। চার দশকেরও বেশি সময় আগে স্বামীকে হারালেও তিনি পাচ্ছেন না বিধবা ভাতাও। স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের কাছে অনেক ধরনা দিয়েছেন একটি বয়স্ক অথবা বিধবা ভাতার কার্ডের জন্য। কিন্তু পাননি। এবার তিনি এসব কার্ডের আশা অনেকটা ছেড়েই দিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের দুধকুন্ডি দক্ষিণপাড়া গ্রামের মৃত আব্বাস আলী প্রামাণিকের স্ত্রী বিরো বিবির বয়স ভোটার আইডি কার্ড অনুযায়ী ৯৪ বছর। আর কত বয়স হলে বয়স্ক অথবা বিধবা ভাতার কার্ড জুটবে তার কপালে এমন প্রশ্ন তুলেছেন এই বৃদ্ধা। জানিয়েছেন অনেকের কাছে বয়স্ক অথবা বিধবা ভাতার একটি কার্ডের জন্য ধরনা দিয়েছেন। কিন্তু পাননি। তাই এখন এই আশাই ছেড়ে দিয়েছেন বিরো বিবি। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘কত মেম্বার কত চেয়ারম্যান এলো গেল কেউ তাকিয়েও দেখে না। আশেপাশের অনেকেই আমার ছোট, তারাও বয়স্কভাতা অথবা বিধবাভাতার কার্ড পাচ্ছে। কিন্তু আমার কপালে এর কোনোটিই কার্ড জুটেনি।’ কেউ এ ব্যাপারে খোঁজও নেয় না বলে আক্ষেপ প্রকাশ করেন অশীতিপর এই বৃদ্ধা।

এ ব্যাপারে একডালা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার আজিজার রহমানে সাথে কথা বললে তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘বয়স্ক ও বিধবা ভাতার কার্ডের ভাগ আমাকে না দেওয়ায় আমি তাকে কার্ড করে দিতে পারিনি।’

এ ব্যাপারে উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামের মন্তব্য জানার জন্য তার মুঠোফোনে ফোন করলে ফোনটি রিসিভ করে ‘মিটিংয়ে আছি’ বলে কেটে দেন।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন ঢাকাটাইমসকে বলেন, আমার কাছে আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ঢাকাটাইমস/২৪জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :