দেশে নতুন ট্যাব আনল স্যামসাং

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ১০:৪৩

সাশ্রয়ী দামে প্রযুক্তিপ্রেমীদের জন্য স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ স¤প্রতি বাজারে নিয়ে এসেছে। মডেল গ্যালাক্সি ট্যাবএ১০.১। ট্যাবটির ডিসপ্লেতে এসেছে নতুনত্ব, নকশায় এসেছে পরিবর্তন এবং দীর্ঘ সময় ধরে ব্যবহার উপযোগী ব্যাটারি যুক্ত করা হয়েছে ডিভাইসটিতে। আর তাই ফোরজি এবং ওয়াইফাই প্রযুক্তির মাধ্যমে যেকোনো স্থানেই বিনোদন উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

নতুন এই ট্যাবে রয়েছে ১০.১ ইঞ্চির ওয়াইড স্ক্রিন। ডিসপ্লে যার মাধ্যমে ব্যবহারকারীরা যেকোন জায়গা থেকে উপভোগ করতে পারবে তাদের পছন্দের কনটেন্ট। ডিভাইটিতে রয়েছে মিনিমাল বেজেল যা ট্যাবলেটটির ফুটপ্রিন্টকে করেছে অনেক ছোট এবং এর কমপেক্ট ফর্ম ফ্যাক্টরের কারণে ট্যাবটি যেকোনো জায়গায় সহজেই বহন করা যায়। ডিভাইটিতে রয়েছে ডলবি এটমসের ডুয়েল স্পিকার সিস্টেম, ফলে ট্যাবটি দিচ্ছে সারাউন্ড সাউন্ড সিস্টেম। এতে করে ব্যবহারকারীরা পাবেন দূর্দান্ত বিনোদন উপভোগের অভিজ্ঞতা।

মূলত, ট্যাবটি তৈরি করা হয়েছে পরিবারিক ব্যবহারের বিষয়টি মাথায় রেখে। ডিভাইসটিতে শিশুদের জন্য রয়েছে কিডস হোম ফিচার। এই ফিচার থাকায় শিশুরা বিনোদনমূলক বিভিন্ন অ্যাপের মাধ্যমে নানান কিছু শিখতে পারবে। তবে শিশুদের এই ট্যাব ব্যবহারে থাকবে মা-বাবা ও অভিভাবকের নিয়ন্ত্রণ।

এছাড়া, ফ্যামিলি শেয়ার ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই তাদের গ্যালারি, ক্যালেন্ডার, স্যামসাং নোট, এবং রিমাইন্ডার একই নেটওয়ার্কের মধ্যে যুক্ত সব সমর্থনযোগ্য ডিভাইসগুলোতে ফ্যামিলি গ্রুপের মধ্যে শেয়ার করতে পারবেন। গ্যালাক্সি ট্যাব এ১০.১ বাংলাদেশের বাজারে পাওয়া যাবে ২৭ হাজার ৯৯০ টাকা।

নতুন ট্যাব সম্পর্কে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘গ্যালাক্সি ট্যাব এ১০.১ ডিভাইসটিতে আমরা অভিবাবকদের দায়িত্বশীল ব্যবহার নিশ্চিত করার জন্য বেশ কিছু সিস্টেম যুক্ত করেছি।’

(ঢাকাটাইমস/২৪জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা