হঠাৎ ছন্দপতন

প্রকাশ | ২৪ জুন ২০১৯, ১৮:০১ | আপডেট: ২৪ জুন ২০১৯, ১৮:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভালোই খেলছিল বাংলাদেশ। কিন্তু হঠাৎ ছন্দপতন। আট রানের মধ্যে ফিরে গেলেন সাকিব আল হাসান ও সৌম্য সরকার। দুইজনই মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউ হয়েছেন। বাংলাদেশের রানের গতিও কমেছে। বিশ্বকাপে আজ আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ৪ উইকেটে ১৫৩ রান।

সৌম্য সরকারের পরিবর্তে আজ তামিমের সঙ্গে ওপেনিংয়ে নামেন লিটন দাস। কিন্তু বেশিদূর যেতে পারেননি লিটন। ১৭ বলে ১৬ রান করে ফিরে গেছেন সাজঘরে। দলীয় ২৩ রানে মুজিব উর রহমানের বলে হাশমতউল্লাহ শহীদির হাতে ক্যাচ হয়েছেন তিনি।

এরপর সাকিব ও তামিমের ব্যাটে দারুণ খেলছিল বাংলাদেশ। কিন্তু সাকিবকে রেখে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। ১৭তম ওভারে মোহাম্মদ নবীর বলে বোল্ড হয়েছেন তিনি। ৫৩ বলে ৩৬ রান করেছন তামিম।

দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল ফিরে যাওয়ার পর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে এগোচ্ছিল বাংলাদেশ। সাকিব ৬৬ বলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। কিন্তু এরপর তিনি বেশিক্ষণ টিকতে পারেননি। ৫১ রান করে ৩০তম ওভারে তিনি প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর সৌম্য নেমে ফিরেছেন ১০ বলে ৩ রান করে।

এই ম্যাচে একাদশে দুইটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান। একাদশে ঢুকেছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ সাইফউদ্দিন। অন্যদিকে, আফগানিস্তানও দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছেন হযরতউল্লাহ জাজাই ও আফতাব আলম। একাদশে জায়গা পেয়েছেন সামিউল্লাহ শেনওয়ারি ও দৌলৎ জাদরান।

বাংলাদেশ ও আফগানিস্তান উভয় দলেরই এটি সপ্তম ম্যাচ। এর আগে ছয় ম্যাচ খেলে পাঁচ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ অবস্থানে আছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে হারালেও নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। আর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়। অন্যদিকে, ছয় ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে আফগানিস্তান। আফগানদের বিদায় ইতোমধ্যে নিশ্চিত হয়েছে।

(ঢাকাটাইমস/২৪ জুন/এসইউএল)