কৃতিত্বের স্বীকৃতি পাচ্ছেন ১০ নারী পুলিশ কর্মকর্তা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ২০:০৯

প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজন করা হয়েছে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) পুরস্কার বিতরণ অনুষ্ঠান। আগামী বৃহস্পতিবার (২৭ জুন) এ অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে দেশের ১০ জন পুলিশ কর্মকর্তাকে।

সোমবার দামপাড়া পুলিশ লাইন্সে কনফারেন্স হলে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ তথ্য দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

সিএমপি কমিশনার বলেন, দেশের পুলিশ বিভাগে জনবলের ৭ শতাংশ অর্থাৎ ২৩ হাজার নারী সদস্য কাজ করেন। তার মধ্যে ৭২ জন পুলিশ সুপার ও তদুর্ধ কর্মকর্তা। বাৎসরিক অনুষ্ঠানের মাধ্যমে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ পুলিশ উইমেন নেটওয়ার্কের আয়োজনে ঢাকায় তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এবারই প্রথম ঢাকার বাইরে এ অনুষ্ঠান হচ্ছে।

মাহাবুবর রহমান বলেন, নগরের কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সকাল সাড়ে ১১টায় শুরু হবে অনুষ্ঠান। সেখানে শুধুমাত্র পুলিশ কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের প্রবেশাধিকার থাকবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অতিথি হিসেবে যোগ দেবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ অনুষ্ঠান চলবে বিকাল ৩টা পর্যন্ত।

একইদিন বিকালে দামপাড়া পুলিশ লাইন্সের সামনে থেকে কমিউনিটি পুলিশিং এর সমাবেশ উপলক্ষে র্যালি বের করা হবে। র‌্যালিটি জিইসি কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হবে। সেখানেও সমাবেশে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। অতিথি থাকবেন সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদল, এম এ লতিফ, মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ বিশিষ্টজনরা।

বুধবার (২৬ জুন) বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের র‌্যালি এবং চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হবে বলে জানানো হয় মিট দ্য প্রেস-এ।

এবার দবাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড' পাচ্ছেন চট্টগ্রামের ২ জন। তারা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) শম্পা রাণী সাহা এবং কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন।

(ঢাকাটাইমস/২৪জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা