‘ফখরুলের আসন’ বিএনপিরই

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৯, ২২:৩৯ | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ২০:৪২
বিজয়ী প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ (সদর) আসন বিএনপির দখলেই রয়েছে। উপ-নির্বাচনে দলটির মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে খোলা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের নির্বাচনী কন্ট্রোল রুম সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

আসনের ১৪১ কেন্দ্রে ধানের শীষ প্রতীকে জিএম সিরাজ পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট। এই আসনের সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর পেয়েছেন সাত হাজার ২৭১ ভোট।

এই আসনে মোট ভোটার তিন লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে শতকরা ৩৫ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এর আগে সোমবার সকাল নয়টা থেকে আসনের ১৪১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল পাঁচটা পর্যন্ত। ভোটারদের উপস্থিতি খুব একটা ছিল না।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার এই আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিপুল ভোটে বিজয়ী হন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি শপথ গ্রহণ না করায় এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর নির্বাচন কমিশন থেকে গত ৮ মে এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

বগুড়া-৬ আসনটি বরাবরই বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এখান থেকে বারবার বিজয়ী হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে গত নির্বাচনে তিনি অংশ নিতে না পারায় আসনটি থেকে নির্বাচন করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

(ঢাকাটাইমস/২৪জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :