প্রথম দিনেই সাড়ে চার কোটি টাকার রাজস্ব আয়

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ২১:৪৫

খুলনায় স্বর্ণ মেলার প্রথম দিনে ৭২ জন ব্যবসায়ী তাদের মজুদকৃত স্বর্ণ, রূপা ও হিরার ঘোষণা দিয়েছেন। তাদের কাছ থেকে চার কোটি ৩৯ লাখ ৯৯ হাজার ৯০০ টাকার রাজস্ব আদায় করা হয়েছে।

সোমবার সকালে স্বর্ণ মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। অবৈধ স্বর্ণের বৈধতা দিতে সরকার প্রথমবারের মতো স্বর্ণ মেলার আয়োজন করেছে।

মেয়র বলেন, একজন সুনাগরিক হতে হলে তাকে ঠিকমতো আয়কর দিতে হবে। দেশকে এগিয়ে নিতে সঠিক অ্যাসেসমেন্টের মাধ্যমে প্রত্যেককে সঠিকভাবে আয়কর দিতে হবে। বাজেটের ৯০ শতাংশ টাকা রাজস্ব থেকে আসে। সরকারকে এখন খুব বেশি লোন নিতে হয়না।

আয়কর কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘৩০ জুন পর্যন্ত এটা খুবই অল্প সময়। তাই সময় বৃদ্ধি করা হলে জুয়েলার্স ব্যবসায়ীদের এই সুযোগ গ্রহণে আরও বেশি সাড়া পাওয়া যাবে। সরকারের এই কার্যক্রম সফল করতে আয়কর কর্মকর্তাদের আন্তরিকভাবে কাজ করতে হবে। ’

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনা কর অঞ্চলের কমিশনার প্রশান্ত কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর তথ্য ব্যবস্থাপনা ও সেবা) আলমগীর হোসেন, কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোস্তবা আলী, মোংলা কাস্টম হাউজ কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস, খুলনা কর আপিল অঞ্চলের কমিশনার রফিকুল ইসলাম চৌধুরী, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি  মোস্তফা জেসান ভুট্টো, বাংলাদেশ জুয়েলার্স সমিতি খুলনা জেলার সভাপতি শ্যামা প্রসাদ কর্মকার।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার খালেদ শরীফ আরেফিন খান, যুগ্ম কর কমিশনার মঞ্জুর আলম, উপকর কমিশনার তারিফ উদ্দিন আহমেদ (সদর দপ্তর প্রশাসন), শামসুজ্জামান (সদর দপ্তর প্রায়োগিক), হাসানুজ্জামান, বাংলাদেশ জুয়েলার্স সমিতি খুলনা জেলার সাধারণ সম্পাদক শংকর কর্মকারসহ জুয়েলার্স ব্যবসায়ীবৃন্দ ও আয়কর কর্মকর্তাবৃন্দ।

(ঢাকাটাইমস/২৪জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :