আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৯, ২৩:১৪ | প্রকাশিত : ২৪ জুন ২০১৯, ২২:০২

একের পর এক উইকেট নিয়ে আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ। বিশ্বকাপে আজ বাংলাদেশের দেয়া ২৬৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ৪৬ ওভারে ৯ উইকেটে ১৯৫ রান। সাত উইকেটের মধ্যে পাঁচটি নিয়েছেন সাকিব আল হাসান।

ইনিংসের ১১তম ওভারে প্রথম উইকেট হারায় আফগানিস্তান। তামিমের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার রহমত শাহ। ৩৫ বলে ২৪ রান করেন রহমত। এরপর ২১তম ওভারে হাশমতউল্লাহ শহীদিকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৩১ বলে তিনি করেছেন ১১ রান। ২৯তম ওভারে গুলবদিন নাইব ও মোহাম্মদ নবীকে আউট করেছেন সাকিব।

এর আগে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরির উপর ভর করে আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। সোমবার বিশ্বকাপে দিনের একমাত্র ম্যাচে আফগানদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬২ রান সংগ্রহ করেছে টাইগাররা। সেমিফাইনালে উঠতে হলে এই ম্যাচে জয় পাওয়া বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সাউদাম্পটনের দ্য রোজ বোলে দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করেছেন মুশফিকুর রহিম। গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেছেন সাকিব আল হাসান। ৩৬ রান করেছেন তামিম ইকবাল। ২৪ বলে ৩৫ রান করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। আফগানিস্তানের বোলারদের মধ্যে স্পিনার মুজিব উর রহমান ৩টি উইকেট শিকার করেছেন। এছাড়া দৌলৎ জাদরান ১টি, গুলবদিন নাইব ২টি ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট শিকার করেছেন।

(ঢাকাটাইমস/২৪ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :