বাংলাদেশের তিন জয়েই ম্যাচসেরা সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ০০:০২

ইংল্যান্ড বিশ্বকাপে সোমবার নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে টাইগাররা। ম্যাচে ব্যাটিংয়ে ৫১ রান করে ও বোলিংয়ে ২৯ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন সাকিব আল হাসান। এর আগে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন তিনি।

বৃষ্টির কারণে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। এছাড়া বাকি ছয় ম্যাচে সাকিবের স্কোর যথাক্রমে ৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১, ৫১। ছয় ম্যাচে বল হাতে সাকিব নিয়েছেন ১০টি উইকেট। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত মোট ৪৭৬ রান নিয়ে রান সংগ্রহকারীদের তালিকায় সেরা অবস্থানে আছেন সাকিব। ৪৪৭ রান করে দ্বিতীয় অবস্থানে আছেন ডেভিড ওয়ার্নার।

সাত ম্যাচ খেলে সাত পযেন্ট নিয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশ এখন পঞ্চম অবস্থানে রয়েছে। লিগ পর্বে বাংলাদেশের বাকি দুইটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ জুলাই ভারত ও ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। অন্যদিকে, ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে যাওয়া আফগানিস্তান সাত ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে।

এদিন সাউদাম্পটনের দ্য রোজ বোলে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ২৬৩ রানর জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ২০০ রান করে অলআউট হয় আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করে অপরাজিত থাকেন সামিউল্লাহ শেনওয়ারি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক গুলবদিন নাইব। বাংলাদেশের বোলারদের মধ্যে ১০ ওভারে ২৯ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এছাড়া মোস্তাফিজুর রহমান ২টি, মোহাম্মদ সাইফউদ্দিন ১টি ও মোসাদ্দেক হোসেন সৈকত ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৫ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :