বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ ভারত

প্রকাশ | ২৫ জুন ২০১৯, ০০:১৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইংল্যান্ড বিশ্বকাপে সোমবার নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে টাইগাররা। বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ ভারত। আগামী ২ জুলাই বার্মিংহামে বিরাট কোহলিদের মুখোমুখি হবে মাশরাফি বিন মর্তুজার দল।

সাত ম্যাচ খেলে সাত পযেন্ট নিয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশ এখন পঞ্চম অবস্থানে রয়েছে। লিগ পর্বে বাংলাদেশের বাকি দুইটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ জুলাই ভারত ও ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। অন্যদিকে, ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে যাওয়া আফগানিস্তান সাত ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে।

এদিন সাউদাম্পটনের দ্য রোজ বোলে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ২৬৩ রানর জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ২০০ রান করে অলআউট হয় আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করে অপরাজিত থাকেন সামিউল্লাহ শেনওয়ারি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক গুলবদিন নাইব।

বাংলাদেশের বোলারদের মধ্যে ১০ ওভারে ২৯ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এছাড়া মোস্তাফিজুর রহমান ২টি, মোহাম্মদ সাইফউদ্দিন ১টি ও মোসাদ্দেক হোসেন সৈকত ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান সাকিব আল হাসান।

(ঢাকাটাইমস/২৫ জুন/এসইউএল)