এই জয় আত্মবিশ্বাস আরও বাড়িয়েছে: সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ০৯:০২

আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় বাংলাদেশের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও বাড়িয়েছে বলে মনে করেন সাকিব আল হাসান। গতকাল ম্যাচসেরা পুরস্কার গ্রহণ করার সময় এই মন্তব্য করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ইংল্যান্ড বিশ্বকাপে সোমবার নিজেদের তৃতীয় জয় তুলে নেয় বাংলাদেশ। আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে উঠে আসে টাইগাররারা।

আর এই জয়ের পেছনে মূল ভূমিকা রাখেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ৫১ রান করার পাশাপাশি বল হাতেও তুলে নেন পাঁচ উইকেট। মূলত তার অলরাউন্ড নৈপূণ্যেই দুর্দান্ত এক জয় তুলে নিয়ে সেমির স্বপ্ন দেখছে বাংলাদেশ।

বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ ভারত। আগামী ২ জুলাই বার্মিংহামে বিরাট কোহলিদের মুখোমুখি হবে মাশরাফি বিন মর্তুজার দল। এরপর পাকিস্তানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে টিম টাইগার। দুটি ম্যাচে জয় ছাড়া কিছু দেখছে না বাংলাদেশ।

ম্যাচসেরা পুরস্কার নেওয়ার সময় সাকিব বলেন, ‘সামনে আমাদের দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচ দুটি জিততে হলে আমাদের যোগ্যতার সর্বোচ্চটুকু দিতে হবে। আর আফগানিস্তানের বিপক্ষে এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাসী করে তুলেছে।

সাকিব বলেন, পরিকল্পনা অনুযায়ী আফগান স্পিনারদের সামলাতে পেরেছে ব্যাটসম্যানরা। তিনি বলেন, অর্ধশতক করতে আমাকে কঠিন পরিশ্রম করতে হয়েছে। মুশফিক খুবই ভালো করেছে। ওই রান ছাড়া হয়তো আমাদের স্কোর এতটা হতো না। তামিম, মোসাদ্দেক ও মাহমুদুল্লাহদের ইনিংসও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আমি মনে করি এই জয় পুরোটাই টিম ইফোর্ট ছিল।

ঢাকাটাইমস/২৫জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :