অ্যানড্রয়েডকে বাড়তে দেয়াই বিল গেটসের বড় ভুল

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ১৪:০৬

জীবনের সব থেকে বড় ভুল স্বীকার করলেন বিল গেটস। অ্যাপল ছাড়া অন্য সব মোবাইলের প্লাটফর্ম হিসেবে অ্যানড্রয়েডকে বাড়তে দেয়াই তার জীবনের বড় ভুল বলে এক সাক্ষাৎকারে বিল গেটস উল্লেখ করেন। 

সম্প্রতি এক আলোচনায় বিল গেটস জানিয়েছেন এখনও এখটি শক্তিশালী কোম্পানি মাইক্রোসফট। সঠিক সময়ে অ্যানড্রয়েডকে প্রতিযোগিতায় ফেলতে পারলে আজ মাইক্রোসফট বিশ্বের অন্যতম সেরা টেক কোম্পানি না হয়ে একমাত্র টেক কোম্পানি হতে পারত।

‘সফটওয়্যার জগতে, বিজেতা সম্পূর্ণ বাজারের দখল নেয়।’ বলেন বিল গেটস। ইতিমধ্যেই বিল গেটস এর এই সাক্ষাৎকার ইউটিউবে প্রকাশ হয়েছে। বিল গেটস বলেন, ‘আজ অ্যানড্রয়েড যেখানে আছে সেখানে পৌঁছাতে না পারা আমার জীবনের সবথেকে বড় ভুল।’

‘অ্যানড্রয়েড এখন স্মার্টফোনের সবথেকে জনপ্রিয় প্ল্যাটফর্ম। অ্যাপলের আইফোন ছাড়া সব স্মার্টফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড। তাই এখানে মাইক্রোসফটের জেতা উচিত ছিল।’ বলেন বিল গেটস।

গেটস সাক্ষাৎকারে আরো বলেন, ‘এই মুহুর্তে সারা বিশ্বে জনপ্রিয় মোাবাইল প্লাটফর্ম অ্যানড্রয়েড। আর সেই প্ল্যাটফর্মের মূল্য কত? ৪০০ বিলিয়ান মার্কিন ডলার। আমরা যদি সফলভাবে মোবাইল ফোনের অপারেটিং সিস্টেমের বাজার দখল করতে পারতাম তবে  একমাত্র টেক কোম্পানির তকমা পেতাম।’

(ঢাকাটাইমস/২৫জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :