খেলোয়াড়দের জন্য তহবিল গঠনের নির্দেশনা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ১৬:৪০

সব খেলোয়াড়ের জন্য তহবিল গঠনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলোয়াড়রা যেন বার্ধক্যজনিত কারণে আর্থিক সমস্যায় না পড়েন সে জন্য এই উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। আফগানিস্তানের বিপক্ষে জয় পাওয়ায় প্রধানমন্ত্রী বাংলাদেশি খেলোয়াড়দের ভূয়সী প্রশংসা করেন।

মঙ্গলবার  রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বৈঠক শেষে  সাংবাদিকদের এ কথা জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, অনেক খেলোয়াড় অবসর সময়ে নানা ধরনের আর্থিক সমস্যায় ভোগেন। তারা বার্ধক্যজনিত কারণে যাতে আর আর্থিক সমস্যায় না পড়েন, তারা যেন শেষ সময়ে আর্থিক সমস্যায় না পড়েন সেজন্য খেলোয়াড়দের জন্য একটি তহবিল গঠন করতে হবে।’ এজন্য অর্থ মন্ত্রণালয়কে একটি ফান্ড গঠন করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  খেলোয়াড়রা যেন সারাবছর প্রশিক্ষণ নিতে পারে সেজন্যও ফান্ড গঠনের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘যখন টুর্নামেন্ট হবে তখনই প্র্যাকটিস হয় । কিন্তু সারা বছর যেন প্র্যাকটিস থাকে সে ব্যবস্থা করতে হবে।’ শুধু ক্রিকেট নয়, ফুটবলসহ সব খেলাধুলার প্র্যাকটিসের কথা বলেন প্রধানমন্ত্রী।

 (ঢাকাটাইমস/২৫জুন/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :