ফায়ার সার্ভিস স্টেশনে ফাটল, উদ্যোগ নেই সংস্কারের

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ০৯:১০

চাঁদপুরের কচুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। ব্যারাক, গ্যারেজ বিল্ডিং, অফিস কক্ষের পিলার, ছাদ দেয়াল ও কার্নিশে ফাটল ধরেছে। এ অবস্থায় মারাত্মক ঝুঁকি নিয়ে চলছে কার্যক্রম।

উপজেলা ফায়ার সার্ভিস থেকে জানা যায়, ২০০৬ সালের ৯ অক্টোবর এই স্টেশনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। কিন্তু প্রায় এক যুগ পরই ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়। প্রায়ই খসে পড়ছে পলেস্তারা। ইতোমধ্যে বেঁকে গেছে জানালার গ্রিল। নষ্ট হয়ে গেছে দরজার চৌকাঠ। বাথরুমের দরজা ভেঙে গেছে, কমোড ব্যবহারের অনুপযোগী এবং ফ্লাশগুলোও নষ্ট হয়ে আছে দীর্ঘদিন ধরে। রান্নাঘরের অবস্থাও জরাজীর্ণ।

কর্মকর্তাদের বাসভবন, জ্বালানি স্টোর, পাম্প হাউস ও ইলেকট্রনিক্স ভবনেও সংস্কার করা জরুরি হয়ে পড়েছে। এ অবস্থায় মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি নিয়েই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

স্থানীয়দের অভিযোগ, স্টেশনটি নির্মাণের সময় ঠিকাদার নিম্নমানের কাজ করেছেন। ফলে ১৫ বছর না যেতেই স্টেশন ভবনের এই বেহাল দশা।

কচুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো. ইয়াছিন প্রধান বলেন, ভবনের দ্বিতীয় তলায় রয়েছে কর্মকর্তাদের থাকার জায়গা ও স্টাফদের ব্যারাক। সার্বক্ষণিক ভয় আতঙ্কে বাস করছেন স্টেশনের ২৪ জন কর্মকর্তা-কর্মচারী।

তিনি জানান, এ স্টেশন ভবনের ফাটলসহ জরাজীর্ণ অবস্থা সম্পর্কে ২০১৫ সাল থেকে প্রতি বছরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হচ্ছে। ২০১৭ সালে তৎকালীন চাঁদপুরের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায় সরেজমিনে এসে জরাজীর্ণ ভবন পরিদর্শন করেন। এ ভবন জরুরি ভিত্তিতে সংস্কার করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন তিনি। কিন্তু আজও সেরকম কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

ঢাকাটাইমস/২৬জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :