বন্ধুর স্ত্রীকে বিয়ে করতে বন্ধুকে খুন

প্রকাশ | ২৬ জুন ২০১৯, ০৯:৩৭ | আপডেট: ২৬ জুন ২০১৯, ১৪:৫০

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

বন্ধুর স্ত্রীকে খুবই পছন্দ হয়েছিল। উলটো দিক থেকেও এসেছিল ইতিবাচক বার্তা। কিন্তু বিয়ে করতে নারাজ ছিলেন সেই নারী। কারণ তার স্বামী রয়েছে। এমন অবস্থায় বন্ধুর স্ত্রীকে পাওয়ার লক্ষ্যপূরণে বন্ধুকেই খুন করেছেন গুলকেশ নামের এক যুবক।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী দিল্লির রামা রোডের প্রেম নগর পাঠক এলাকার। মঙ্গলবার পুলিশ অভিযুক্ত গুলকেশকে গ্রেফতার করেছে। জেরায় তিনি নিজের অপরাধ স্বীকার করেছেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গুলকেশ এবং মৃত দলবীর খুব ভালো বন্ধু ছিল। ৩০ বছরের দলবীরের স্ত্রীকে ভালো লেগে যায় গুলকেশের। নিজের মনের কথা তাকে জানাতে দেরি করেননি গুলকেশ। দলবীরের স্ত্রীরও যে গুলকেশকে অপছন্দ ছিল এমন নয়। কিন্তু সংসার ছেড়ে যাওয়ার ইচ্ছে তার ছিল না। সেই কথা সাফ জানিয়ে দিয়েছিলেন তিনি।

এরপরেই লক্ষ্যপূরণ করতে নতুন ছক কষে গুলকেশ। বন্ধু দলবীরকে পৃথিবী থেকে সরিয়ে দিতে পারলেই তার স্ত্রীকে পাওয়া যাবে। এই ভাবনা থেকেই বন্ধুকে খুনের পরিকল্পনা করেন তিনি। গত সোমবার গভীর রাতে ফোন করে দলবীরকে ডেকে নিয়ে যান গুলকেশ। রামা রোডের প্রেম নগর পাঠক এলাকায় বন্ধুর মাথায় ইঁট দিয়ে আঘাত করে খুন করেন। এরপর মৃহদেহ রেল লাইনের উপরে ফেলে রেখে আসেন।

ট্রেন চলাচলের কারণে মৃত দেহ ক্ষতবিক্ষত হয়ে যাবে। তাহলে মৃত্যুর সঠিক কারণ বোঝা যাবে না। যার ফলে গুলকেশের প্রতি সন্দেহ জাগবে না। এই ভাবনা থেকে নিজেই স্বতঃপ্রণোদিত হয়ে পুলিশকে ফোন করে তিনি জানান যে রামা রোডের প্রেম নগর পাঠক এলাকায় একটি মৃত দেহ পড়ে রয়েছে।

পুলিশকে বিভ্রান্ত করতে চেষ্টার কোনো ত্রুটি রাখেননি গুলকেশ। কিন্তু মৃত দলবীরের মোবাইল যাবতীয় রহস্যের জট ছাড়িয়ে দেয়। তদন্তের স্বার্থে মোবাইলের কল রেকর্ডস সামনে আসতেই সন্দেহের তালিকায় উঠে আসে গুলকেশের নাম এবং ক্রমশ তা গুরুত্ব পেতে শুরু জেরার মুখে ভেঙে পড়েন গুলকেশ। নিজেই অপরাধের কথা স্বীকার করে নেন।

ঢাকা টাইমস/২৬জুন/একে