উ.কোরিয়া পরমাণু অস্ত্র ছাড়বে না: মার্কিন গোয়েন্দা প্রধান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ১১:৩০

ইরান-যুক্তরাষ্ট্র উত্তেজনা চরমে পৌঁছেছে। এছাড়া ট্রাম্পের সঙ্গে আলোচনা ফলপ্রসূ না হওয়ায় আবারও নতুন করে রণসজ্জায় সজ্জিত হচ্ছে উত্তর কোরিয়া। সমস্ত নিষেধাজ্ঞা উড়িয়ে একের পর এক মিসাইল পরীক্ষা করেছে কিম প্রশাসন। আগামিদিনে আরও মিসাইল পরীক্ষার হুঁশিয়ারি দিয়েছে উত্তর কোরিয়া। এই অবস্থায় নতুন করে আশঙ্কা তৈরি হয়েছে।

মার্কিন সামরিক গোয়েন্দা সংস্থার প্রধান লেফটেন্যান্ট জেনারেল রবার্ট অ্যাশলে বলেছেন, তার দেশের গোয়েন্দারা বিশ্বাস করে না যে উত্তর কোরিয়া তার পরমাণু নিরস্ত্রীকরণের জন্য প্রস্তুত আছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে চিঠি বিনিময়ের দুই দিনের মাথায় এই মন্তব্য করলেন জেনারেল অ্যাশলে।

সম্প্রতি মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যাশলে বলেন, ‘আমেরিকার গোয়েন্দাদের মধ্যে এখনও পর্যালোচনা চলছে যে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন এখনও তার দেশকে পরমাণু নিরস্ত্রীকরণ করতে প্রস্তুত নন।’

গত ফেব্রুয়ারি মাসে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে দুই দেশের শীর্ষ নেতার দ্বিতীয় এবং সর্বশেষ বৈঠক কোনো ফলাফল ছাড়াই শেষ হয়। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ গত রবিবার জানিয়েছে, ট্রাম্পের পাঠানোর চিঠিকে দারুণ হিসেবে আখ্যায়িত করেছেন কিম।

ঢাকা টাইমস/২৬জুন/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :