সাশ্রয়ী দামের মিলবে গ্যালাক্সি ফিটনেস ট্রেকার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ১১:৪৭

সাশ্রয়ী দামে নতুন দুইটি ফিটনেস ট্রেকার আনল স্যামসাং। মডেল স্যামসাং গ্যালাক্সি ফিট এবং গ্যালাক্সি ফিট ই। ব্যবহারকারীকে আরো সুস্থ করে তোলার পথে সাহায্য করবে এই দুই ফিটনেস ট্রেকার।

হাঁটা, দৌড়ানো ও সাইকেল চালানো রেকর্ড করা যাবে এই ফিটনেস ট্রেকারে। ফিটনেস ফিচার ছাড়াও ডিভাইস দুইটিতে ফোনের সকল নোটিফিকেশন পাওয়া যাবে। বিশেষ ফিচার হিসেবে থাকছে  আবহাওয়ার খবর জানার সুযোগ এবং ডুয়েল ওয়াচ ক্লক ফেস।

ভারতে গ্যালাক্সি ফিট বিক্রি হচ্ছে ৯ হাজার ৯৯৯ রুপিতে। কালো ও রুপালি রঙে পাওয়া যাবে এটি। অন্যদিকে গ্যালাক্সি ফিট ই মডেলের দাম ২৫৯০ রুপি। কালো ও হলুদ রঙে পাওয়া যাবে এই ব্যান্ড।

গ্যালাক্সি ফিটে রয়েছে ০.৯৫ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। হাঁটা, দৌড়ানো ও সাইকেল চালানো ট্র্যাক করতে পারবে এই ফিটনেস ব্যান্ড। হঠাৎ হার্ট রেট বেড়ে গেলে আপনাকে জানিয়ে দেবে এই ফিটনেস ব্যান্ড।

ডিভাইসটি চলবে ফ্রিআরটিওএসে এ। এতে আছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। ফিটনেস ব্যান্ডের ভিতরে রয়েছে ১২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এর ওজন ২৩ গ্রাম। 

অন্যদিকে গ্যালাক্সি ফি ই মডেলে রয়েছে পিমোলিড ডিসপ্লে। এই ফিটনেস ব্যান্ডেও ফ্রিআরটিওএস অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে। এতে ১২৮ কিলোবাইট র‌্যাম ব্যবহৃত হয়েছে। বিশেষ ফিচার হিসেবে রয়েছে অ্যাক্সেলেরোমিটার, হার্ট রেট সেন্সর  এবং ব্লুটুথ ৫.০ কানেকটিভিটি।

ডিভাইসটি পরিচালনার জন্য ৭০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। এক চার্জে ১৩ দিন চলবে এই ফিটনেস ব্যান্ড।

(ঢাকাটাইমস/২৬জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত