বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ার আলিম দার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০১৯, ১৫:৪৩ | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ১৫:১৪

বাংলাদেশের বিপক্ষে বারবার বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে সমালোচনার মুখে পাকিস্তানি আম্পায়ার আলিম দার। ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে রুবেল হোসেনের ফুল টস ডেলিভারিতে রোহিত শর্মা আউট হয়েছিলেন। কিন্তু ওই মুহূর্তে লেগ আম্পায়ার হিসাবে দায়িত্বে থাকা আলিম দার নো বলের সিগন্যাল দিয়েছিলেন। যার ফলে বেঁচে গিয়েছিলেন রোহিত।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচেও বিতর্কের জন্ম দেন টিভি আম্পায়ারের দায়িত্বে থাকা আলিম দার। ইনিংসের পঞ্চম ওভারে মুজিব উর রহমানের বলে শর্ট কাভারে ক্যাচ নেন হাশমতউল্লাহ শহীদি। এক্ষেত্রে ব্যাটসম্যান ছিলেন লিটন দাস। মাঠের দুই আম্পায়ার রিচার্ড কেটেলবোরো ও মাইকেল গফ পুরোপুরি নিশ্চিত না হতে পেরে টিভি আম্পায়ার আলিম দারের স্মরণাপন্ন হন। ফিল্ডি আম্পায়ারের সফট সিগন্যাল ছিল আউট।

কিন্তু রিপ্লেতে স্পষ্ট দেখা যাচ্ছিল যে, বল মাটি স্পর্শ করেছে। তবে, অনেকক্ষণ দেখার পরও আলিম দার আউট দিয়ে দেন লিটনকে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

আগামী ২ জুলাই বার্মিংহামে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন রুচিরা পাল্লিয়াগুরুগে ও মারাইস এরাসমাস। আর টিভি আম্পায়ারের দায়িত্বে থাকবেন আলিম দার। এর আগে একাধিকবার বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত দেয়া আলিম দার এই ম্যাচে কেমন আম্পারিং করেন সেটিই দেখার বিষয়।

(ঢাকাটাইমস/২৬ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :