কম দামে প্রাইভেটকার কিনে মাদক পাচার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০১৯, ১৭:৫৫ | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ১৬:৪৫

এক থেকে দেড় লাখ টাকায় কেনা হতো প্রাইভেটকার। সেগুলো মেরামত করে মাদক বহনের জন্য করা হতো প্রস্তুত। পরে গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদকের চালান পাঠানো হতো দেশের বিভিন্ন এলাকায়। মাদক পরিবহন করতে এই চক্রের আছে একটি পিকআপ ও চারটি প্রাইভেটকার।

বুধবার ভোরে রাজধানীর দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে মাদক চোরাকারবারি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব-১।

তারা হলেন- বাছির মিয়া, ওলিদ হোসেন ও জীবন। তাদের কাছ থেকে উদ্ধার দুই মণ গাঁজা, নগদ এক লাখ তিন হাজার টাকা ও মাদকবহনের কাজে ব্যবহৃত দুইটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে।

র‌্যাব-১ সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, ‘র‌্যাবের কাছে তথ্য ছিল ব্রাহ্মণবাড়িয়া থেকে দুটি প্রাইভেটকারে মাদকের একটি বড় চালান ঢাকায় আসছে- এমন খবরে ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর দক্ষিণখান এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে গাওয়াইর কাজী বাড়ি এলাকায় দুটি প্রাইভেটকার থামিয়ে তল্লাশির সময় বিপুল পরিমান গাঁজা উদ্ধার করা হয়।’

‘চক্রটি ভারত থেকে ব্রাহ্মণবাড়িয়া সীমান্তবর্তী হয়ে অবৈধভাবে গাঁজা রাজধানীতে আনতো। এজন্য তারা কম দামের প্রাইভেটকার ব্যবহার করত। এক থেকে দেড় লাখ টাকায় প্রাইভেটকার কিনে মেরামত করত। মাদক পরিবহন ঝুঁকিপূর্ণ হওয়ায় তারা বেশি দামের গাড়ি ব্যবহার করত না। এসব গাড়ি তারা মাদক পরিবহনের কাজে লাগাতো।’

র‌্যাবের জিজ্ঞাসাবাদে বাছির মিয়া জানান, তিনি পেশায় একজন দর্জির কারিগর। ১০ বছর ধরে তিনি মাদক ব্যবসায় জড়িত। ব্যবসার পরিধি বাড়াতে দুই বছর আগে তিনি রাজধানীতে আসেন। এরপর মাদক বহনে একটি পিকআপ ও চারটি প্রাইভেটকার কিনেন। তবে সেগুলো মাদকসহ রাজধানীর বিভিন্ন থানায় আটক হওয়ায় থানায় জব্দ রয়েছে।

(ঢাকাটাইমস/২৬জুন/এসএস/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :