খতনার সময় কাটা পড়ল পুরুষাঙ্গ

প্রকাশ | ২৬ জুন ২০১৯, ১৭:২১

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ

গোপালগঞ্জে খাতনা করতে গিয়ে তামিম মাহমুদ নামে সাড়ে চার বছরের এক শিশুর পুরুষাঙ্গের মাঝামাঝি কেটে ফেলেছেন এক চিকিৎসক। ওই শিশুকে উন্নত চিকিৎসার জন্য হ্যালিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের কলেজ রোডের জিম ক্লিনিকে এ ঘটনা ঘটে। ওই শিশু শহরের আরামবাগ এলাকার তারেক মাহমুদের ছেলে।

শিশুটির পিতা তারেক মাহমুদ জানান, সকাল ১০টার দিকে তার ছেলেকে খতনা করানোর জন্য শহরের জিম ক্লিনিকে নেয়া হয়। সকাল ১০টা ২০ মিনিটে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। এসময় চিকিৎসক আমার ছেলের পুরুষাঙ্গের মাঝামাঝি কেটে ফেলেন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা প্রাথমিক ব্যবস্থা দিয়ে ঢাকায় নেয়ার পরামর্শ দেন। পরে আমার ছেলেকে হেলিকপ্টার যোগে ঢাকায় নেয়া হয়েছে।

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (সার্জারি) অনুপ কুমার মজুমদার জানান, পুরুষাঙ্গের কাটা অংশ সংরক্ষণ করে ওই শিশুকে ঢাকা নিয়ে যাওয়ার জন্য তার পরিবারকে পরামর্শ দেয়া হয়েছে। দ্রুত সময়ে মাইক্রো সার্জারি করাতে পারলে এটি ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে।

অভিযুক্ত চিকিৎসক ডা. হাফেজ মাহফুজুর রহমান জানান, এটি একটা দুর্ঘটনা। শিশুকে খতনা দেয়ার সময় সে হাত-পা ছুড়াছুড়ি করার ফলে এমন ঘটনা ঘটেছে। এটি দুঃখজনক বলেও তিনি মন্তব্য করেন।

(ঢাকাটাইমস/২৬জুন/এলএ)