হত্যা মামলায় জামিন নিতে এসে সৌদি প্রবাসী কারাগারে

প্রকাশ | ২৬ জুন ২০১৯, ২১:২৫

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লার মুরাদনগর উপজেলায় মোস্তাক হত্যার ‘মূল পরিকল্পনাকারী’ সৌদি প্রবাসী নুর মোহাম্মদের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার ওই হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি নুর মোহাম্মদ সৌদি আরব থেকে দেশে এসে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

মামলার অভিযোগপত্রের সূত্রে জানা যায়, ২০১৭ সালের নভেম্বর মাসে নুর মোহাম্মদের নেতৃত্বে পাচপুকুরিয়া গ্রামের আমির হোসেন, কাজী সাইফুল, আবদুস সালাম, তাজুল ইসলাম, বজলু মিয়া, দেলোয়ার, শামীমসহ আরও কয়েকজন প্রকল্পের ম্যানেজার মোস্তাক মিয়াকে হত্যার পরিকল্পনা করে। হত্যার জন্য অর্থ বিনিয়োগ এবং সার্বিক পরিকল্পনা শেষে ওই বছরের ডিসেম্বরে সৌদি আরব পাড়ি দেয় নুর মোহাম্মদ। গত বছরের ২৪ জানুয়ারি প্রজেক্টের কাজের ব্যাপারে ম্যানেজার মোস্তাককে তার মোবাইল ফোনে কল করে সাইফুল। ওইদিন দুপুরে ঢাকা থেকে রওয়ানা হয়ে কুমিল্লার মুরাদনগরে সন্ধ্যায় পৌঁছে প্রজেক্টের লোকজনের সাথে দেখা করে। রাত সাড়ে সাতটার দিকে বাঁশকাইট এলাকায় পূর্বপরিকল্পনা অনুযায়ী উল্লেখিতরা আল্লাহর দান মৎস্য প্রকল্পের ম্যানেজার মোস্তাক মিয়াকে হত্যা করে লাশ বাঁশকাইট মরিচা খালে ফেলে দেয়। মোস্তাকের স্ত্রী পারভীন আক্তার তার স্বামীকে ফোনে না পেয়ে ২৫ জানুয়ারি মুরাদনগর এসে খোঁজাখুঁজি করেন। পরে তিনি মুরাদনগর থানায় সাধারণ ডায়েরি করেন। ২৭ জানুয়ারি খালের পাড়ে মোস্তাকের লাশের সন্ধান মিলে। ওইদিনই থানায় অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে তিনি মামলা করা হয়। পুলিশ মামলাটির তদন্তে নেমে ফেব্রুয়ারির ৯ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত  মৎস্য প্রজেক্টের ৫ আসামিকে গ্রেপ্তার করে। আসামিরা ১৬৪ ধারায় জবানবন্দিতে হত্যার ঘটনার মূল পরিকল্পনাকারী ও অর্থের যোগানদাতা হিসেবে মৎস্য প্রজেক্টের অংশীদার সৌদি প্রবাসী নুর মোহাম্মদের নাম প্রকাশ করে। গত বছরের ২৬ ডিসেম্বর পুলিশ মোস্তাক হত্যায় জড়িত থাকার অপরাধে নুর মোহাম্মদসহ আট আসামির নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

(ঢাকাটাইমস/২৬জুন/এলএ)