বুধবারের ইনিংসকে সেরা বললেন বাবর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৪:১৯

বুধবার এজবাস্টনে স্বাচ্ছন্দ্যে ব্যাট করে গেছেন বাবর। ১০১ রানের চোখ ধাঁধানো এক ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ক্যারিয়ারের দশম সেঞ্চুরিতে রঙিন করেছেন পাকিস্তানের স্বপ্ন। ১৯৯৭ সালের পর প্রথম নন-ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে শতক হাঁকান বাবর।

ট্রেন্ট বোল্ট ও লকি ফার্গুসনের পেস সামলানোর পর মিচেল স্যান্টনারের স্পিন মোকাবিলা করেছেন দারুণ দক্ষতায়। নিউজিল্যান্ডের জন্য যেটা ছিল নিষ্ঠুর-নির্দয়, আর পাকিস্তানের কাছে অনবদ্য। এই ইনিংসকেই তো সেরা বলা স্বাভাবিক। বাবর বলেছেন, ‘আমার সেরা ইনিংস এটা। উইকেট খুব কঠিন ছিল। শেষ ইনিংসে অনেক টার্ন ছিল। পরিকল্পনা ছিল শেষ পর্যন্ত নিজের শতভাগ দিয়ে খেলে যাওয়া। যখন আমাদের ইনিংস শুরু হলো, তখন ফার্গুসনকে দেখে খেলার পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু যখন স্যান্টনার এলো, পরিকল্পনা পাল্টে গেলো। তাকে যেন ‍উইকেট না দেই এবং সেই ঘাটতি ফাস্ট বোলারদের বিপক্ষে পুষিয়ে দেওয়ার চিন্তা ছিল।’

শেষ দুই ম্যাচে জিততে আশাবাদী বাবর। স্বপ্ন দেখছেন সেমিফাইনালের, ‘আমরা আত্মবিশ্বাসী। একটি করে ম্যাচ ধরে এগোচ্ছি আমরা। আশা করি সেমিফাইনালে উঠবো। আমাদের সেদিকে মনোযোগ।’ ২৪ বছর বয়সী বাবরের সামনে শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার সুযোগ। ১৯৯৬ সালে মাত্র ২২ বছর বয়সে ৫২৩ রান করেন ভারতীয় ব্যাটিং গ্রেট, এক বিশ্বকাপে সর্বকালের শীর্ষ অনূর্ধ্ব-২৫ বছর বয়সী ব্যাটসম্যানের তালিকায় সবার উপরে তিনি। বাবর তার চেয়ে পিছিয়ে ১৯০ রানে। ৩৩৩ রান করে এরই মধ্যে ব্রায়ান লারাকে (১৯৯২) স্পর্শ করেছেন তিনি। ১৯৯৯ ও ২০০৭ সালে রিকি পন্টিংয়ের ৩৫৪ ও এবি ডি ভিলিয়ার্সের ৩৭২ রান থেকে আর কয়েক হাত দূরে বাবর। এই পারফরম্যান্স ধরে রাখলে নিশ্চয় টপকে যাবেন সবাইকে!

 (ঢাকাটাইমস/২৭জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :