কোহলিদের জার্সি নিয়ে বিতর্ক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৪:৪৩

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে চিরাচরিত নীল জার্সি ছেড়ে কমলা জার্সি পরে খেলতে নামছে ভারতীয় দল। ইংলিশদের জার্সির রঙ এক হয়ে যাওয়ায় তার বদলে কমলা জার্সি পরে খেলবেন ধোনি-কোহলিরা। যা নিয়ে রীতিমতো বিতর্ক তুঙ্গে ভারতে।

আপত্তি তুলেছে দুই বড় রাজনৈতিক দল কংগ্রেস ও সমাজবাদী পার্টি। তাদের সোজাসাপ্টা বক্তব্য, বিশ্বকাপের মতো টুর্নামেন্টে ভারতের কমলা জার্সি পরে খেলার অর্থই হল বিজেপির (ক্ষমতাশালী ভারতীয় জনতা পার্টি) গেরুয়াকরণের চেষ্টা।

দেশের এই খবর লন্ডনে পৌঁছানোর পর প্রতিক্রিয়া হয়েছে ভারতীয় শিবিরেও। প্রেস মিটে এসে বোলিং কোচ ভরত অরুণকে এ নিয়ে প্রশ্নের সামনে পড়তে হয়। তিনি বলেন, ‘আমরা জার্সির রঙ নিয়ে ভাবছি না। ভাবছি, ম্যাচ জেতা নিয়ে। এ কথা সবাই জানেন, আমাদের স্লোগান ‘ব্লিড ব্লু’।

৩০ জুন এজবাস্টনে ভারত-ইংল্যান্ড ম্যাচ। তার আগে কংগ্রেসের এমপি নাসিম খান বলেছেন, ‘খেলা হোক আর সাংস্কৃতিক মঞ্চ, মোদি সরকার ক্ষমতায় আসার পর থেকেই গেরুয়াকরণের রাজনীতি চলছে। দেশের তেরঙাকে গুরুত্ব দেয়া উচিত। এখনকার সরকার সবকিছুকেই গেরুয়ার আবরণে মুড়ে ফেলতে চাইছে। এটাই সবচেয়ে বড় সমস্যা।’

বিশ্বকাপে ভারতের নতুন জার্সি নিয়ে আপত্তি তুলেছে সমাজবাদী পার্টিও। তাদের শীর্ষ নেতা আবু আজমি এই জার্সি বদলের ব্যাপারটাকে ‘অনৈতিক’ বলে উল্লেখ করেছেন। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘ভারতীয় দলকে যদি কোনো রঙ দিতেই হয়, তবে সেটা হওয়া উচিত জাতীয় পতাকার তেরঙা। তাহলে কোনো সমস্যা নেই। কিন্তু কমলা রঙই যদি সব কিছুর সঙ্গে মিশে যায়, তাহলে সেটা অবিচার হবে। এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। লোকের এটা নিয়ে প্রতিবাদ করা উচিত।’

(ঢাকাটাইমস/২৭জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :