রিফাতের খুনিদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুন ২০১৯, ১৪:৫৮ | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৪:৫৬

বরগুনায় প্রকাশ্যে দিবালোকে স্ত্রীর সামনে রিফাত শরীফের হত্যাকারীদের যেকোনো মূল্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। পুলিশ অত্যন্ত কঠোর অবস্থানে আছে। যারা ঘটনার সঙ্গে জড়িত তাদের গ্রেপ্তার করা হবে, তাদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।’

গতকাল বুধবার সকালে বরগুনা সরকারি কলেজের মূল ফটকে স্ত্রী আয়েশার সামনে রিফাত শরীফকে প্রকাশ্যে কোপাতে থাকে নয়ন ও রিফাত ফরাজীসহ দুই যুবক। ধারালো অস্ত্র দিয়ে তারা রিফাতকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। রিফাত শরীফের স্ত্রী আয়েশা দুর্বৃত্তদের নিবৃত্ত করার চেষ্টা করেও ব্যর্থ হন। রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

পরে রিফাত শরীফকে বরগুনা জেনারেল হাসপাতাল হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে রিফাত শরীফের মৃত্যু হয়। ওই হামলার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

ওবায়দুল কাদের বলেন, প্রকাশ্য দিবালোকে এটা (হামলা) একটা নৃশংস ও মর্মান্তিক ঘটনা। যতোটা জানতে পেরেছি বিষয়টি অনেকটা ব্যক্তিগত সম্পর্ক এবং প্রেমঘটিত বিষয়। সেখান থেকে ব্যক্তিগত বিদ্বেষের প্রকাশ ঘটেছে। অলরেডি একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

সার্বিকভাবে আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে কিনা- এমন প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, এ রকম ঘটনা পৃথিবীর উন্নত দেশগুলোতেও ঘটে। এরকম ঘটনা ঘটে না এমন কোনো দেশ কী আছে? এরকম ঘটনা সারা দুনিয়ার বিভিন্ন দেশে ঘটছে। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দ্বীপ না। সামাজিক অস্থিরতা অনেক দেশেই আছে। উন্নত দেশে আমরা প্রায়শই মিডিয়ায় রিপোর্ট দেখি এরকম ঘটনা ঘটছে।

পুরান ঢাকায় আলোচিত বিশ্বজিৎ হত্যাকাণ্ড নিয়ে করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিশ্বজিৎ হত্যার তো বিচার হয়েছে, একটা রায় হয়েছে। বিচার কার্যক্রম চলছে। অনেকে ছাড়া পেয়েছে, অনেকের ফাঁসির আদেশ হয়েছে, যাবজ্জীবন হয়েছে, বিশ্বজিৎ হত্যায় সরকার কাউকে ছাড় দেয়নি।

ঢাকাটাইমস/২৭জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :