সেনা নায়ক ভিকিতে মুগ্ধ মেঘনা গুলজার

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৫:০৭
সেনা নায়ক মানেকশের ভূমিকায় ভিকি কৌশল

ভারতীয় সেনা বাহিনীর সাবেক ফিল্ড মার্শাল স্যাম মানেকশ। বর্ণময় এই সেনা নায়কের জীবনের উপর ছবি তৈরি করতে চলেছেন ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কারজয়ী মেঘনা গুলজার। ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছেন রনি স্ক্রুওয়ালা। ছবির চিত্রনাট্য লিখেছেন ভবানি আইয়ার। সেখানে নাম ভূমিকায় অভিনয়ের জন্য মেঘনা গুলজার বেছে নিয়েছেন ভিকি কৌশলকে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মেঘনা জানান, ‘রাজি’ ছবির শুটিংয়ের সময়েই নাকি ভিকিকে মানেকশ সম্পর্কে নানা গল্প শোনাতেন তিনি। মেঘনার কথায়, ‘ভিকি সব গল্প মনে রেখেছে। তবে এই ছবিকে বায়োপিক না বলাই ভালো। কারণ আমরা মানেকশের অনন্য সব কীর্তির মধ্যে বেছে নিয়েছি সবচেয়ে উল্লেখযোগ্য কয়েকটি ঘটনাকে।’

অন্যদিকে ভিকি জানান, ‘মানেকশের মতো সেনা নায়ককে সামনে থেকে দেখার সৌভাগ্য আমার হয়নি। কিন্তু মা-বাবার কাছ থেকে তার কীর্তি সম্পর্কে অনেক শুনেছি। সবচেয়ে বেশি করে চর্চিত ১৯৭১ সালের মুক্তি যুদ্ধের সময়ে তার অনন্য ভূমিকা। উনার মতো হাবভাব ফুটিয়ে তুলতে যথা সম্ভব পড়াশোনা করছি এবং উনার যা যা ভিডিও আছে সেসব বার বার দেখছি।’

এই ছবির মাধ্যমে দ্বিতীয়বারের মতো মেঘনা গুলজারের পরিচালনায় কাজ করছেন ভিকি কৌশল। এর আগে মেঘনার পরিচালনায় ‘রাজি’ ছবিতে কাজ করেছিলেন হালের অন্যতম এ অভিনেতা। ‘রাজি’ মুক্তি পেয়েছিল গত বছর। সেখানে ভিকির বিপরীতে দেখা গিয়েছিল আলিয়া ভাটকে।

চলতি বছরে এ ছবির জন্য ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন আলিয়া। পাশাপাশি ‘রাজি’ জেতে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার। এছাড়া মেঘনা গুলজারের হাতে উঠে সেরা পরিচালকের পুরস্কার।

ঢাকাটাইমস/২৭ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :