কথা রেখেছেন এসপি জিহাদুল কবির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৬:১০

পুলিশ কনস্টেবলে চাকরিতে যাতে কোনো রকমের ঘুষ লেনদেন না হয় সেজন্য এবার পুলিশের পক্ষ থেকে শুরু থেকেই ছিল নানা চেষ্টা। পুলিশ প্রধান থেকে শুরু করে দায়িত্বশীল কর্মকর্তারা বারবার সতর্ক করেছেন অধীনস্থদের। ঘুষ লেনদেনের ঘটনা ঘটলে গ্রেপ্তারেরও হুঁশিয়ারি দেয়া হয়েছিল।

যেসব জেলায় নিয়োগ হয়েছে সেখানে পুলিশের পক্ষ থেকে প্রক্রিয়া শুরু থেকেই ঘুষ না দিতে চাকরিপ্রার্থীদের উদ্দেশে মাইকিং করা হয়েছে। চালানো হয়েছে নানা প্রচার-প্রচারণা। এতে বলা হয়- ১০৩ টাকায় দেয়া হবে পুলিশে চাকরি।

পুলিশের নিয়োগ নিয়ে যে কথা বলা হয়েছিল, সে কথা রাখলেন চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির। ১০৩ টাকায় ১১৫ জনকে কনস্টেবল পদে চাকরি পেয়ে মহাখুশী চাঁদপুরবাসী।

বুধবার মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর এ তথ্য নিশ্চিত করেছেন চাঁদপুর পুলিশ লাইনের আরও -১।

তিনি জানান, মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে আবেদন করে ১২৩টি পদে মোট ১১৫ জন চাকরি পেয়েছেন। চাঁদপুর জেলায় ১২৩ জন প্রার্থীর মাঝে সাধারণভাবে পুরুষ ৩৩ জন ও নারী ছয়জন, বিশেষ কোঠায় পুরুষ ২৯ জন ও নারী ৫৫ জনসহ সর্বমোট ১১৫ জন ১২৩ পদে চাকরি পেয়েছেন। এরমধ্যে ৬১ পদে ৫৩ জন নারী, আর ৬২ পদে ৬২ জন পুরুষ চাকরি পেয়েছেন।

এর আগে গত ২২ জুন চাঁদপুর জেলা পুলিশ লাইন্সে সকাল ৮টা থেকে রাত ১২ পর্যন্ত পুলিশ কনস্টেবল পদে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার প্রথম ধাপ সম্পন্ন হয়। রবিবার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং পরে মঙ্গলবার লিখিত ফলাফল প্রকাশ করা হয়। পরে বুধবার মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

এ ব্যাপারে চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির জানান, কথা দিয়েছিলাম স্বচ্ছ ও নিরপেক্ষভাবে ১০৩ টাকার বিনিময়ে চাঁদপুর জেলায় কনস্টেবল নিয়োগ করা হবে। করতে পেরেছি কিনা সে বিচারের ভার চাঁদপুরবাসীর নিকট রইল।

সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার।

গতবছরের আগস্টে চাঁদপুরে পুলিশ সুপার পদে যোগদান করেন জিহাদুল কবির।এর আগে একই পদে পাবনা জেলায় আড়াই বছর ধরে কর্মরত ছিলেন তিনি।

এবছর সাহসিকতা ও সেবামূলক কাজের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পেয়েছেন তিনি। এর আগে জিহাদুল কবির রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবা্ও পেয়েছেন।

(ঢাকাটাইমস/২৭জুন/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :