সাপছড়িতে বিশ্ব পরিবেশ দিবস পালন

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৭:৪১

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নে র‌্যালি ও আলোচনা সভা করা হয়েছে। ‘আসুন বায়ু দুষণ রোধ করি’ এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ আলোচনা সভা হয়।

রাঙামাটি জেলা পরিষদের বাস্তবায়নাধীন সিসিআরপির উদ্যোগে এসআইডি, সিএইচটি ইউএনডিপির সহযোগিতায় আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বক্তারা বলেন, বিগত সময় রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় অন্যান্য এলাকার ন্যায় ক্ষতিগ্রস্ত হয় সাপছড়ি ইউনিয়নটি। এখানে বেশ কয়েকজন মানুষ মাটি চাপায় প্রাণ হারায়। এসবই হয়েছে প্রকৃতিকে ক্ষতি করার কারণে। আগামীতে এ থেকে বাঁচতে প্রকৃতির প্রতি অত্যাচার বন্ধ করতে হবে। চারা রোপন করে সবুজ পাহাড় সবুজ প্রকৃতি তৈরি করতে হবে। তবে প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পাওয়া যাবে।

সভায় বক্তব্য রাখেন- রাঙামাটি সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান নাসরিক আক্তার, দুর্গেশ^র চাকমা, সাপছড়ি ইউপি চেয়ারম্যান মৃণাল কান্তি চাকমা, বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয়গিরি চাকমা,  সিআরসিপি রাঙামাটি জেলা অফিসার শিশির স্বপন চাকমা, কর্মকর্তা পলাশ খীসা।

এর আগে সকাল সাড়ে ৯টায় ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রাঙামাটি-খাগড়াছড়ি জেলা সড়ক প্রদক্ষিণ করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের আলোচনা সভায় যোগ দেয়।

(ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :