সুনামগঞ্জে বিপৎসীমার ওপরে নদ-নদীর পানি

প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুন ২০১৯, ২০:৪৯ | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৮:০০

সুনামগঞ্জে কয়েক দিনের ক্রমাগত বর্ষণের কারণে জেলার অধিকাংশ নদ-নদীর পানি বেড়েছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৪ সে.মি. পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার বিকাল তিনটায় সুরমা নদীর পানির উচ্চতা ৭.২৪ মি. রেকর্ড করা হয়েছে, বিপৎসীমা থেকে ৪.০ সে.মিটার বেশি বলে জানিয়েছে সুনামগঞ্জ পানি উন্নয়ন র্বোড।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভূঁইয়া জানান,গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ জেলায় ১৫০.০০ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বর্তমানে অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী আগামী ২৪ঘণ্টায় নদীর পানি বৃদ্ধির আশংকা রয়েছে। তবে সুনামগঞ্জ জেলায় কোথাও আগাম বন্যার কোন খবর পাওয়া যায়নি। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে।

এ বিষয়ে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা আহবানের জন্য নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক।

জরুরি প্রয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সকল কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক কর্মস্থলে অবস্থানের জন্য নির্দেশনা দিয়েছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ।

ঢাকাটাইমস/২৭জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :