আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সেতু মেরামত

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৯:৫৭

ফরিদপুরের আলফাডাঙ্গায় একটি গুরুত্বপূর্ণ সেতু চলাচলের অনুপোযোগী হয়ে পড়া সত্ত্বেও যখন নিশ্চুপ জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, তখন কিছুটা মেরামত করে চলাচলের ব্যবস্থা করল সোশ্যাল এ্যাকটিভিটিস ফর ইনভারনম্যানটাল ভার্সন (সেভ) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বুধবার দিনব্যাপী উপজেলার বেড়িরহাট হতে পাশের বোয়ালমারী উপজেলা সদরে যাতায়াতের দ্বিতীয় সেতুটি (আমিন সর্দারের দোকানের পাশে) মেরামত করেন ‘সেভ’-এর সদস্যরা। এতে মানুষের দুর্ভোগ লাঘব হওয়ায় সন্তোষ প্রকাশ করেছে এলাকাবাসী।

সেতুটি দিয়ে এক সময় ভারী যানবাহন চলাচল করলেও দুই বছর ধরে চলাচল বন্ধ রয়েছে। দিন-রাত যে সড়কটি ব্যস্ত থাকত, এখন সে সড়কে খুব বেশি ব্যস্ততা না থাকলেও ছোট ছোট যানবাহনে আশপাশের কয়েকটা গ্রামের মানুষকে প্রতিদিন স্কুল, কলেজ, হাট-বাজার, উপজেলা সদরে যেতে হয় এ সেতুর উপর দিয়েই। প্রতিদিন ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন তারা। সম্প্রতি সেতুর দুই পাশের অধিকাংশ রেলিং ভেঙে গেছে। সেতুর সংযোগ সড়ক থেকে মাটি সরে যাওয়ায় বেড়ে যায় দুর্ঘটনার মাত্রা। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন, সংশ্লিষ্ট বিভাগ, জনপ্রতিনিধিরা যখন নিশ্চুপ, তখন সেতুটি অন্তত চলাচলের উপযোগী করার দায়িত্ব কাঁধে তুলে নেয় তরুণদের এই সামাজিক সংগঠন সেভ। তাদের সাধ্য অনুযায়ী স্বেচ্ছাশ্রম ও অর্থ দিয়ে চলাচলের কিছুটা উপযোগী করে তোলেন।

এ বিষয়ে সংগঠনটির সদস্য তারিকুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘প্রতিনিয়ত এখানে দুর্ঘটনা ঘটেই চলছে, তাই একারণেই সেভের এ উদ্যোগ।’

অপর সদস্য সালিমুল হক সাগর জানান, ‘কর্তৃপক্ষের কাছে অনুরোধ থাকবে দ্রুত সেতুটির একটা স্থায়ী সমাধান করার।’

পাচুড়িয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ঢাকা টাইমসকে বলেন, ‘আমি উপজেলা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা বলেছে, কিছুদিনের মধ্য টেন্ডার দিয়ে সেতুটি মেরামত করে দেবেন।’

আলফাডাঙ্গা উপজেলা প্রকৌশলী রাহাত ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘আমি এখানে নতুন এসেছি। বিস্তারিত জেনে আপনাকে জানাচ্ছি।’ (ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :