নয়ন ও ফরাজীর ফাঁসির দাবিতে সড়কে শিক্ষার্থীরা

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুন ২০১৯, ২০:১৭ | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ২০:১১

রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান সন্দেহভাজন নয়ন বন্ড ও রিফাত ফরাজীর ফাঁসির দাবিতে বিক্ষোভ হয়েছে বরগুনায়। মানবন্ধন ও মিছিলে এই দাবি সামনে আনেন তারা।

খুনের পর দিন বৃহস্পতিবার বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে হয় মানববন্ধন। সেখানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় তারা বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়।

আগের দিন এই কলেজের সামনেই প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাতকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি আপ্রাণ চেষ্টা করেন রিফাতকে বাঁচাতে। কিন্তু তিনি পেরে উঠেননি অস্ত্রধারীদের সঙ্গে। এই ঘটনার ভিডিও চিত্র ফেসবুকে ছড়িয়ে পড়ার ক্ষুব্ধ হয়েছে গোটা দেশ।

জানাজায় মানুষের ঢল

হত্যার পরদিন রিফাতকে চোখের জলে বিদায় জানায় বরগুনাবাসী। বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের নিজ বাড়িতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। এ সময় জানাজায় মানুষের ঢল নামে।

রিফাতের জানাজায় জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, যুবলীগ নেতা কামরুল আহসান মহারাজ, সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুও অংশ নেন।

জানাজায় উপস্থিত সবার কাছে রিফাতের পক্ষ থেকে ক্ষমা প্রর্থনা করেন তার রিফাতের বাবা দুলাল শরীফ এবং চাচা আজিজ শরীফ। এ সময় তারা রিফাতের আত্মার শান্তি কামনায় সবার কাছে দোয়া চান।

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান রিফাতের খুনিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

ঢাকাটাইমস/২৭জুন/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :