‘পেট্রোল বোমা মারলে বিএনপি কর্মীদের হাত ভেঙে দেয়ার দায়িত্ব যুবলীগের’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ২২:২০

আগামীতে আন্দোলনের নামে বিএনপি যদি আবার পেট্রোল বোমা মেরে মানুষকে জ্বালায়-পোড়ায়, গাড়ি পোড়ায়, মানুষ হত্যা করে, তাহলে সেই হাত ভেঙে দুমড়ে মুচড়ে দেয়ার জন্য যুবলীগ কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে বিকালে বেলুন ও পতাকা উড়িয়ে জেলা যুবলীগের সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। দীর্ঘ ১৫ বছর পর অনুষ্ঠিত জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের ব্যাপক সমাগম ঘটে সম্মেলনস্থলে।

নানক বলেন, ‘জুলাই মাস থেকে বিএনপি জোট আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে। কিন্তু সেই আন্দোলনের নামে নাশকতা হলে তা কঠোর হাতে প্রতিহত করা হবে।’

তিনি বলেন, ‘রগ কাটা, পা কাটা ও হাত কাটা রাজনীতি আর করতে দেয়া যাবে না।’

প্রধান অতিথির বক্তব্যে নানক বিএনপি-জামায়াত জোটের কঠোর সমালোচনা করে বলেন, ‘২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশ ছিল দস্যু বনহুরদের দখলে। ওই সময় চাঁপাইনবাবগঞ্জের মানুষকে কথা বলতে দেয়া হতো না। মানুষের হাত-পা কেটে ফেলা হতো। মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করা হয়েছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করা হয়েছে। নৌকায় ভোট দেয়ার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীর ঘর-বাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে। বিএনপি ও জামায়াত একটি অজগর সাপ ও জাতি সাপ। তারা ছোবল দেয়ার জন্য গর্তে অপেক্ষা করে। তাদের ওই বিষ দাঁত ও ছোবল ভেঙে গুঁড়িয়ে দেয়ার কথা বলেন তিনি।

খালেদা-নিজামী ও তারেক রহমানরা দেশকে কারবালার প্রান্তরে পরিণত করেছিল। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেই দুঃসময় কাটিয়ে এখন অগ্রযাত্রার পথে হাঁটছে।

নানক আরো বলেন, ‘শেখ হাসিনা দেশের মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। তাই আজ বাংলাদেশে ধানকাটার শ্রমিক পাওয়া যাচ্ছে না। কারণ, ধান কেটে একজন শ্রমিক যে টাকা উপার্জন করেন, অন্য কাজ করে তারচেয়েও বেশি আয় করছেন তারা।’

জেলা যুবলীগের সভাপতি মাসিদুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, যুগ্ম সাধারণ সম্পাদক সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুস সাত্তার মাসুদ, আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ নাসীম পাভেল প্রমুখ।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশন শেষে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের টাউন ক্লাব মিলনায়তনে নতুন কমিটি গঠনের জন্য যুবলীগের দ্বিতীয় অধিবেশনে ভোটগ্রহণ শুরু হয়।

(ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :