চাঁপাইনবাবগঞ্জে ১২ মডেল ফার্মেসি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০১৯, ১৭:১২

চাঁপাইনবাবগঞ্জে আধুনিক সুবিধা সম্পূর্ণ ১২টি মডেল ফার্মেসির উদ্বোধন করেছেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে ফিতা কেটে মডেল ফার্মেসির উদ্বোধন করা হয়।

এদিকে উদ্বোধন শেষে স্থানীয় একটি টাউন ক্লাব মিলনায়তনে ঔষধ প্রশাসন অধিদপ্তর ও বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির আয়োজনে নকল, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ প্রতিরোধে জনসচেতনতামূলক একটি সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন ওষুধ প্রশাসনের মহাপরিচালক মাহবুবুর রহমান।

প্রধান অতিথি বলেন, সারাদেশে ১ লাখ ৩০ হাজার ফার্মেসি রয়েছে। আর তা পর্যায়ক্রমে মডেল ফার্মেসি করাই হচ্ছে ঔষধ প্রশাসনের লক্ষ্য।

তিনি বলেন, ভেজাল ওষুধ, মেয়াদ উত্তীর্ণ ওষুধের বিষয়ে জিরো টলারেন্স। কোনভাবে ফার্মেসিগুলোতে ভেজাল, নকল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ না রাখার কথা বলেন। আর তা থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির রাজশাহী শাখার সভাপতি জিয়াউর হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- ঔষধ প্রশাসন অধিপ্তরের পরিচালক (প্রশাসন) রুহুল আমিন, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির রাজশাহী শাখার সহ-সভাপতি ও বিসিডিএস কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি এইচ.এম. শাহাদাৎ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ঔষধ প্রশাসন কর্মকর্তা আব্দুল মালেক। (ঢাকাটাইমস/২৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :