এরশাদের জন্য দোয়া চাইলেন ভাই কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুন ২০১৯, ০০:১৩ | প্রকাশিত : ২৮ জুন ২০১৯, ১৭:৫৬

অসুস্থতা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি সংসদে বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের জন্য দোয়া চেয়েছেন তার ভাই জি এম কাদের।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অবশ্য জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতির শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তবে তার শারীরিক অবস্থার প্রতিবেদন এখনো হাতে না পাওয়ায় পুরোপুরি বলা যাচ্ছে না।

ভাইয়ের জন্য দোয়া চেয়ে জি এম কাদের বলেন, ‘আমি সকলের কাছে আহ্বান করছি আমরা ভাইয়ের জন্য সবাই দোয়া করবেন। উনি যেন তাড়াতাড়ি ভালো হয়ে ওঠেন।’

গত ৩০ ডিসেম্বরের ভোটের আগে আগে অসুস্থ হয়ে পড়া এরশাদের শারীরিক অবস্থা গত কয়েক মাস ধরে সঙ্গীন। এর মধ্যে গত বুধবার সকালে তাকে সম্মিলিত সামরিক হাসপাতাল- সিএমএইচে নিয়ে যাওয়া হয়। তখন ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল।

জাতীয় পার্টির নেতা মশিউর রহমান রাঙ্গা বৃহস্পতিবার জানিয়েছেন, অর্থের অভাবে তাদের নেতার চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

তবে পরদিন এরশাদের ভাই জিএম কাদের বলেন, ‘সামরিক হাসপাতাল সিএমএইচ-এর চিকিৎসকদের সঙে আমার কথা হয়েছে। উনাদের বক্তব্য অনুযায়ী আমার ভাইয়ের (এরশাদ) শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে এখনই তিনি হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না।’

‘আজকে উনাদের মূল্যায়নে শতকরা প্রায় ৪০ ভাগ অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসকরা খুবই আশাবাদী এই ধারাবাহিক উন্নতি অব্যাহত থাকলে উনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। উনার (এরশাদ) যে শারীরিক ইনফেকশন ও অন্যান্য টেস্ট রিপোর্টগুলো এখনও পাননি। এরপরই বোঝা যাবে শারীরিক অবস্থার সবশেষ অবস্থা।’

নিয়মিত চেকআপের জন্য এরশাদ মাঝে মধ্যেই সিএমএইচে যান। যখন খারাপ লাগে তখনই চিকিৎসা নিতেন। সবশেষ তিনি গত বছরের ডিসেম্বরেও এই বছরের জানুয়ারিতে সিঙ্গাপুরে চিকিৎসা নিতে গিয়েছিলেন। ১৯৩০ সালে জন্ম নেয়া এরশাদ ৯০ বছর বয়সে পা দিয়েছেন।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিকে ভোগা সাবেক সেনাপ্রধানের হার্টের ভালভে কিছুদিন আগে অপারেশন হয়েছিল। তিনি লিভারের সমস্যায় ভুগছিলেন, যে কারণে তার হজমেও সমস্যা হচ্ছিল। এর বাইরে তার রক্তে হিমোগ্লোবিন উৎপাদনেও সমস্যা রয়েছে।

ঢাকাটাইমস/২৮জুন/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী 

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

এই বিভাগের সব খবর

শিরোনাম :