বিএইউএসটিতে দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার অনুষ্ঠিত

ইফতেখার রায়হান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০১৯, ২১:৩৬

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি)-তে শিক্ষার্থীদের পছন্দের পেশা নির্বাচন, ক্যারিয়ার নির্দেশনা প্রদান ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বুধবার অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার-২০১৯ সিজন-১।

সৈয়দপুর ক্যান্টনমেন্ট-এর নিজস্ব ক্যাম্পাসে বুধবার এ আয়োজন করা হয।

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সোসাইটি আয়োজিত এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ডক্টর মোহাম্মদ লুৎফর রহমান।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল মোহাম্মদ নেয়ামুল ইসলাম ফাতেমি। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রোগ্রামটির কো-অরডিনেটর রাশেদুজ্জামান রাতুল, ক্যারিয়ার সোসাইটির প্রেসিডেন্ট আতিক রহমান, জেনারেল সেক্রেটারি রোমানা জেসমিন প্রমুখ।

মূলত তিনটি উদ্দেশ্য নিয়ে দিনব্যাপী এই ফেয়ারের আয়োজন করা হয়। প্রথমত বিভিন্ন কোম্পানির কর্মকাণ্ড সম্পর্কে শিক্ষার্থীদের জানার সুযোগ প্রদান ও পছন্দের পেশা নির্বাচনে সহায়তা করা। দ্বিতীয়ত অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহকে তাদের ব্যবসা ও কর্মকাণ্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী নির্বাচনের সুযোগ করে দেয়া। তৃতীয়ত চাকরির সাক্ষাৎকারে নিজেকে যথাযথ উপস্থাপনের কলা-কৌশল শেখানো এবং ক্যারিয়ার সম্পর্কিত দিকনির্দেশনা প্রদান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ডক্টর মোহাম্মদ লুৎফর রহমান বলেন, এরকম আয়োজন ছাত্র-ছাত্রীদের আরো উন্নতির পথে ধাবিত করবে এবং সেইসাথে স্নাতক সম্পন্নকারী শিক্ষার্থীদের সঙ্গে করপোরেট প্রতিষ্ঠানের সংযোগ স্থাপনের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াকে আরো অধিক ত্বরান্বিত করবে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতা দূরীকরণে সহায়তা করবে এই ক্যারিয়ার ফেয়ার।

এই ফেয়ারে ২০টি প্রতিষ্ঠান স্টল এবং অনলাইনের মাধ্যমে উল্লেখযোগ্যসংখ্যক গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ করে। মেলায় প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তা এবং চাকরি প্রত্যাশী শিক্ষার্থীবৃন্দ সমবেত হন।

ফেয়ারটি সফল করার জন্য সার্বিক সহযোগী হিসেবে সর্বাত্মক সহযোগিতা করেছে এক্সেস টু ইনফরমেশন, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, এক্সিলেন্স বাংলাদেশ, উত্তরা ইপিজেড এবং ইয়ুথপ্রেনার নেটওয়ার্ক। ফেয়ারটি সবার মাঝে তুলে ধরার জন্য বাংলা প্রিন্ট মিডিয়া পার্টনার ছিল দৈনিক কালের কন্ঠ, দৈনিক ঢাকা টাইমস, দ্যা ডেইলি স্টার, অনলাইন মিডিয়া পার্টনার ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম,বাংলা নিউজ, ইলেকট্রনিক মিডিয়া পার্টনার এটিএন, একাত্তর টিভি, সময় টিভি। রেডিও পার্টনার ছিল পিপলস রেডিও ৯১.৬ এফএম।

(ঢাকাটাইমস/২৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :