বঙ্গবন্ধু মেডিকেলের বাজেট বাড়ল ১০৩ কোটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০১৯, ২০:১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২০১৯-২০ইং অর্থবছরের জন্য ৫২৮ কোটি ৪০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতবছর (২০১৮-২০১৯) বাজেটের পরিমাণ ছিল ৪২৪ কোটি ৯৫ লাখ টাকা (সংশোধিত)। গত বছরের চেয়ে এবারের বাজেটে ১০৩ কোটি ৪৫ লাখ টাকা বেশি বরাদ্দ ঘোষণা করা হয়েছে। যা শতকরা হারে বৃদ্ধির পরিমাণ ২৪ দশমিক ৩৪ শতাংশ।

শনিবার বিশ্ববিদ্যায়ের বি ব্লকের নিচ তলায় ডা. মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া উপস্থিত ছিলেন।
সিন্ডিকেট মেম্বার সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সংসদ সদস্য ডা. মো. রুস্তম আলী ফরাজী, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) স্মৃতি রানী ঘরামী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৭৪তম সিন্ডিকেট সভায় সর্বসম্মতিক্রমে ২০১৮-১৯ অর্থ বৎসরের সংশোধিত এবং ২০১৯-২০ইং অর্থ বছরের প্রস্তাবিত বাজেট অনুমোদিত হয়। গুরুত্বপূর্ণ ওই সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। সিন্ডিকেট সভায় বাজেট উপস্থাপন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

২০১৯-২০ অর্থ বৎসরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত বাজেট ৫২৮ কোটি ৪০ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়। এর মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় হতে ৩৫৪ কোটি ৬৯ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে বিশ্ববিদ্যালয়ের জন্য ১৭৩ কোটি ৭১ লাখ টাকা, বিশ্ববিদ্যালয় নিজস্ব আয় থেকে ৪০ কোটি টাকা এবং ঘাটতি ১৫৫ কোটি দুই লাখ টাকা।

(ঢাকাটাইমস/২৯জুন/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :