সাত ঘণ্টা পর ট্রেন চলল সিলেটের পথে

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০১৯, ২১:১৯

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল রেলস্টেশন এলাকায় অবস্থিত বড়ছড়া রেলসেতুর নিচে পড়ে থাকা দুর্ঘটনাকবলিত একটি বগি শনিবার উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ চলাকালে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল প্রায় সাত ঘণ্টা বন্ধ ছিল। সন্ধ্যায় ট্রেন চলাচল পুনরায় শুরু হয়।

এর ফলে সিলেট থেকে ছেড়ে আসা আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস মাইজগাঁও ও কালনী এক্সপ্রেস বরমচাল স্টেশনে আটকা পড়ে। ট্রেন আটকা পড়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েন।

গত ২৩ জুন রাতে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনা ঘটলে ছয়টি বগি লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলেই চার যাত্রী নিহত হন। আহত হন শতাধিক। এর মধ্যে ওইদিন রাতেই দুটি বগি উদ্ধার করে নিয়ে গেলেও বড়ছড়া ব্রিজের নিচে একটি বগি ও এর পাশে আরও দুটি বগি পড়ে থাকে। এছাড়া অপর একটি বগি উদ্ধার করে রেললাইনের পশ্চিম পাশে রাখা হয়।

২৪ জুন ওই দুর্ঘটনা কবলিত বগিগুলো পড়ে থাকা স্থানে রেখেই দ্রুত লাইন মেরামতের পর সারাদেশের সাথে বন্ধ থাকা ট্রেন যোগাযোগ পুনরায় সচল করা হয়।

এ বিষয়ে বরমচাল স্টেশন মাস্টার মো. শফিকুল ইসলাম কাজল জানান, পাহাড়ি ছড়ার নিচে রেলের বগি থাকায় পানি নিষ্কাশনে ব্যাঘাত ঘটায় ঝুঁকিতে ছিল সেতুটি। যে কারণে দ্রুত উদ্ধার চালানো হয়।

(ঢাকাটাইমস/২৯জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :