এরশাদ সুস্থ হবেন, আশা ভাই কাদেরের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৯, ১৯:২০

সংকটাপন্ন হলেও জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন তার ভাই জি এম কাদের।

ভাইয়ের জন্য দোয়া চেয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘দেশে যে চিকিৎসা চলছে, তাতে আমরা সন্তুষ্ট। আশা করি, শিগগিরই তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

বুধবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন সাবেক সেনা শাসক। গতকাল তার অবস্থার অবনতির খবর আসে। দলের একাধিক নেতা জানান, সাবেক রাষ্ট্রপতিকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

সন্ধ্যায় সাংবাদিকদের ডেকে ভাইয়ের শারীরিক অবস্থা সম্পর্কে জানান কাদের। বলেন, ‘এখন লাইফ সাপোর্টের প্রয়োজন নেই। তাকে অক্সিজেন দেওয়া হয়েছে।’

সাবেক রাষ্ট্রপতির ফুসফুসে পানি জমেছে, যা বের করা জরুরি। তবে তাঁর ফুসফুসের পানি বের করলে শারীরিক অবস্থার আরও অবনতি ঘটতে পারে। তবু এই পানি অপসারণের চেষ্টা করা হচ্ছে।

উন্নত চিকিৎসার জন্য এরশাদকে দেশের বাইরে নিয়ে যাওয়া হবে কি না - এমন প্রশ্নে কাদের বলেন, ‘তার যে শারীরিক অবস্থা, তাতে এখনই বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। সিএমএইচে তাকে যে চিকিৎসা দেওয়া হচ্ছে, তাতে আমরা সন্তুষ্ট। আমরা আশা করছি, তিনি দ্রুত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।’

দেশবাসীকে দোয়া করার আহ্বান জানিয়ে এরশাদের ভাই বলেন, ‘তিনি (এরশাদ) দেশ ও জাতির জন্য অনেক অবদান রেখে গেছেন। তিনি এমন অনেক কর্মকাণ্ড করেছেন যার জন্য সবাই উপকৃত হয়েছে। তিনি আবারও যেন তেমন অবদান রাখতে পারেন, সেজন্য আল্লাহ তাকে হায়াত দান করবেন— আপনারা সবাই এই দোয়া করবেন।’

৯০ বছর পার হওয়া সাবেক সেনা শাসক দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগে তিনি বিদেশে চিকিৎসা নিয়ে আসেন। সে সময় এ নিয়ে নানা গুঞ্জন ছড়ালেও পরে জানা যায় তার অবস্থা সঙ্গীন।

এর মধ্যেই জাতীয় পার্টি তার চেয়ারম্যানকে বিরোধীদলীয় নেতা নির্বাচন করে। আর এরই মধ্যে তিনি দলের উত্তরসূরী হিসেবে ছোট ভাই জি এম কাদেরকে নির্বাচন করে গেছেন।

১৯৮২ সালের ২৪ মার্চ সামরিক শাসন জারির মাধ্যমে সেনাপ্রধান এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতায় আসেন। তার পূর্বসূরি জিয়াউর রহমানের পথ ধরে ক্ষমতায় থেকেই গঠন করেন তার রাজনৈতিক দল জাতীয় পার্টি। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর গণঅভ্যুত্থানের কারণে ক্ষমতা ছাড়েন তিনি।

এরপর এরশাদ দুর্নীতির মামলায় সাত বছর কারাগারে থাকেন। তবে ক্ষমতা দখল ও জেনারেল মঞ্জুর হত্যাসহ তার বিরুদ্ধে থাকা আরো বেশ কিছু মামলার নিষ্পত্তি হয়নি দীর্ঘ দিনেও। আর এরশাদের বিরুদ্ধে আন্দোলন করা বিএনপি এবং আওয়ামী লীগ তাকে জোটে নিয়েছে।

(ঢাকাটাইমস/৩০জুন/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :