জিয়ার কবর নিয়ে খেলবেন না: সরকারকে নজরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুন ২০১৯, ২১:০৭ | প্রকাশিত : ৩০ জুন ২০১৯, ২১:০৫

নকশা অনুযায়ি জাতীয় সংসদ এলাকায় বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেই। তাই এটি সরিয়ে ফেলতে সংসদে মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রীর দাবি জানানোর একদিন পর এ নিয়ে সরকারকে না খেলতে হুঁশিয়ারি দিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্রমিক দলের মানববন্ধনে তিনি এমন হুঁশিয়ারি দেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘বীর উত্তম শহীদ জিয়াউর রহমানের কবর নিয়ে খেলবেন না। দেশের মানুষ তাকে কী পরিমাণ ভালোবাসে তার মৃত্যুর পরে জানাজায় দেখেন নাই। কবর সরানোর চেষ্টা হলে সাধারণ মানুষ অবস্থান গ্রহণ করবে।’

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, মোজাম্মেল সাহেবদের কাছে পাকিস্তানের করা নকশা এতো পছন্দ হয়ে গেছে কেন? পাকিস্তানের করা ডিজাইন বাস্তবায়নের জন্য বীর মুক্তিযোদ্ধা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর সরিয়ে দিতে হবে? আপনাদের তো পাকিস্তানকে এতো ভালোবাসার কথা নয়?

এসময় তিনি সুইস ব্যাংকে টাকা রাখা নিয়ে সংসদে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়ার বক্তব্যের সমালোচনা করে কথা বলেন।

সুইস ব্যাংকে অর্থপাচার বিষয়ে তিনি বলেন, আপনারা (সরকার) যে বাজেট দিয়েছেন তা শ্রমিকবান্ধব নয়, কৃষকবান্ধব নয় এবং ব্যবসাবান্ধবও নয়। এই বাজেট ব্যবসায়ীবান্ধব। এতে যারা ব্যবসা করে তাদের মুনাফা বৃদ্ধি পাবে। বাকিদের কোনও কাজে আসবে না। কারণ, এই বাজেটের অর্থ বিদেশে পাচার হয়ে যায়। বিএনপির সুইস ব্যাংকে রাখার অর্থ নেই। সব কিছু লুটপাট করার জন্যই ব্যবসায়ীবান্ধব বাজেট দিয়েছেন আপনারা, যাতে শ্রমিকের কোনও কল্যাণ নেই, কৃষকদের কল্যাণ নেই।

নজরুল বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, গত নির্বাচনে বিএনপি মনোনয়ন বাণিজ্য করেছে। সেই টাকা সুইস ব্যাংকে জমা হয়েছে কিনা তা তিনি দেখবেন। প্রধানমন্ত্রী আপনি সাধারণ জিনিস ভুলে যান। আপনি বলবেন, আর মানুষ সেটা বিশ্বাস করবে? কিন্তু এই অর্থ বছরে কত টাকা পাচার হয়েছে সেই রিপোর্ট তো এখনও প্রকাশ করা হয়নি? আর যে টাকা পাচারের রিপোর্ট প্রকাশ হয়েছে সেটা কোন মনোনয়ন বানিজ্যের টাকা? সেই রিপোর্ট আপনারা প্রকাশ করছেন না কেন?’

শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মুজিবুর রহমান সরোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৩০জুন/বিইউ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ডামি নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর জুলুম-নির্যাতনে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :