গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না হলে আন্দোলন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৯, ২২:০৩
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধুমাত্র লুটপাটের জন্যই ভোক্তা পর্যায়ে বেআইনিভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে।

তিনি এই সিদ্ধান্তকে গণবিরোধী আখ্যা দিয়ে এ থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘অন্যথায় সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে জনগণকে সঙ্গে নিয়ে দেশব্যাপী রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।’

রবিবার গ্যাসের মূল্য বৃদ্ধির পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, সাধারণ মানুষের জীবন-জীবিকা বিপর্যস্ত করতে আবারও ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে সরকার। গ্যাসের দাম বাড়িয়ে এক চুলায় ৯২৫ টাকা এবং দুই চুলায় ৯৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। যা ১লা জুলাই থেকে কার্যকর হবে।

তিনি বলেন, শুধুমাত্র লুটপাটের জন্য ভোক্তা পর্যায়ে বেআইনভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলো-যা সম্পূর্ণরুপে অযৌক্তিক ও মনুষত্বহীন পদক্ষেপ।

বিএনপির কেন্দ্রীয় নেতা বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির মাশুল গুণতে হয় সাধারণ মানুষকে। গত ১০ বছরে গ্যাসের দাম বাড়ানো হয়েছে ৬ বার। দেশের মানুষের রক্ত শোষণের যন্ত্রে পরিণত হয়েছে বর্তমান মধ্যরাতের নির্বাচনের সরকার।

তিনি বলেন, চারিদিকে নৈরাজ্য ও হাহাকার ছাড়া এই সরকার আর কিছুই উপহার দিতে পারেনি জনগণকে। আমি বিএনপির পক্ষ থেকে এই মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির কোনো কারণ সৃষ্টি হয়নি। অথচ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে জনগণকে বিশাল ভোগান্তিতে নিক্ষেপ করলো।

তিনি বলেন, বিএনপি মনে করে-সরকারের রাঘব বোয়ালদের পকেট ভারী করতেই গ্যাসের এই মূল্য বৃদ্ধি। গ্যাসের মূল্য বৃদ্ধিতে বেশুমার দুর্নীতির মাধ্যমে ক্ষমতাসীনদের অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টি হবে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই বর্তমান অবৈধ সরকার প্রতিটি ক্ষেত্রে গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণে বেপরোয়া হয়ে উঠেছে। গণবিরোধী গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসতে হবে। অন্যথায় সরকারের এই গণাবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে জনগণকে সঙ্গে নিয়ে দেশব্যাপী রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

(ঢাকাটাইমস/৩০জুন/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :