বাজেট নিয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে রিহ্যাবের অভিনন্দন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩০ জুন ২০১৯, ২৩:০১

সাধারণ মানুষকে বিবেচনায় এনে রিয়েল এস্টেট খাতকে গুরুত্ব দিয়ে সংসদে ২০১৯-২০২০ অর্থবছরের জাতীয় বাজেট পাস করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী এবং জাতীয় রাজস্ব বোর্ড-এর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি।

রবিবার এক বিজ্ঞপ্তিতে তারা এ ধন্যবাদ জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় বাজেটে সরকার আবাসন খাতে রেজিস্ট্রেশন ব্যয় কমানোর যে উদ্যোগ নিয়েছে তা এই খাতে রাজস্ব আহরণে অধিক মাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সরকারের এই যুগান্তকারী উদ্যোগ এর ফলে আবাসন খাতে বিদ্যমান স্থবিরতা বহুলাংশে কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে বিশ্বাস করে রিহ্যাব।

বাজেটে সরকার ফ্ল্যাট এবং এ্যাপার্টমেন্ট ক্রয়ে যে বিনিয়োগ সুবিধার প্রস্তাব করেছে তা এই খাতে ফলপ্রসূ ভূমিকা রাখবে এবং অভ্যন্তরীণ সম্পদ বৃদ্ধিতে সহায়তা করবে।

নিম্ন ও নিম্ন মধ্যবিত্তরা যাতে ভাড়ার টাকায় মাথা গোঁজার একটা ঠিকানা খুঁজে পায় সেজন্য স্বল্প সুদের দীর্ঘমেয়াদী একটি তহবিল গঠনসহ রিহ্যাব-এর অন্যান্য দাবিসমূহ আগামীতে সরকার বাস্তবায়ন করবে বলে আশা করে রিহ্যাব।

‘সবার জন্য আবাসন কেউ থাকবে না গৃহহীন’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে আগামীতেও রিহ্যাব সদস্যরা সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে নিরলস কাজ করে যাবে।

(ঢাকাটাইমস/৩০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :