পাইপলাইন বন্ধ করে সিলিন্ডারে গ্যাস দিন

ওমর আলী
| আপডেট : ০১ জুলাই ২০১৯, ১০:৫৭ | প্রকাশিত : ০১ জুলাই ২০১৯, ১০:৫৫

মাননীয় সরকার, এক দেশের নাগরিকদের জন্য দুটি আইন চলতে পারে না। কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না। গ্যাস দেশের সম্পদ। সরকারের কাছে বিনীত অনুরোধ করছি দেশের যেসব শহরে সরকারিভাবে গ্যাস সংযোগ দেয়া আছে তা অতি দ্রুত বন্ধ করা উচিত। দেশের প্রতিটি নাগরিকের গ্যাস পাওয়ার অধিকার আছে। গ্যাস দেশের প্রতিটি নাগরিকের সম্পদ। সরকারিভাবে গ্যাস সরবরাহ করলে অল্প কিছু মানুষ সুযোগ-সুবিধা ভোগ করবে, দেশের অধিকাংশ মানুষ সে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে। আমার দৃষ্টিতে গ্যাসের লাইন সংযোগ বন্ধ করে সিলিন্ডারের মাধ্যমে গ্যাস সরবরাহ করা হোক।

দেশের প্রতিটি নাগরিক গ্যাসের সমান সুযোগ-সুবিধা ভোগ করবে। সরকারিভাবে যত গ্যাস লাইন আছে তার মধ্যে ৫০ ভাগ নাগরিক তাদের গ্যাসের বিল পরিশোধ করে। বাকি দেশের বিশিষ্ট ক্ষমতাবান নাগরিক, রাজনৈতিক নেতা, এমপি, মন্ত্রী, ব্যবসায়ী, শিক্ষাবিদ, সাংবাদিক, আমলা ও সরকারি সমস্ত অফিসের গ্যাস বিল বছরের পর বছর পরিশোধ না করার জন্য কোটি কোটি টাকা বকেয়া হচ্ছে। সেই টাকা সাধারণ নাগরিকদের ওপর চাপিয়ে দিয়ে প্রতিবছর গ্যাসের দাম বেড়ে চলছে।

সিলিন্ডারের হলে নগদ টাকা দিয়ে গ্যাস কিনে গ্যাস ব্যবহার করতে হবে। কোটি কোটি টাকা আর বকেয়া থাকবে না। দেশের সমস্ত নাগরিক সমান সুযোগ নিশ্চিত হবে। যার যখন গ্যাসের দরকার হবে, সে তখন নগদ টাকা দিয়ে নিকটবর্তী বাজার ও শহর থেকে গ্যাস কিনে নিতে পারবে। তখন গ্যাস ব্যবহার ও সহনশীলতার মধ্যে চলে আসবে। এক চুলা ও দুই চুলার দাম কত এই নিয়ে আর টকশো ও পত্রিকা, টিভিতে নিউজ করে বিতর্ক সৃষ্টি করার প্রয়োজন হবে না। জনগণের মাঝেও বিশৃঙ্খলা তৈরি হবে না। নগদ টাকা দিয়ে গ্যাস কিনে যার যতগুলো চুলার দরকার হবে সে ততগুলো ব্যবহার করতে পারবে, কেউ বাধা দিতে যাবে না।

আরব আমিরাত উন্নত দেশ। এখানে কোনো প্রকার সরকারিভাবে বাসা বাড়ি অফিসে গ্যাস সরবরাহ করা হয় না। সমস্ত গ্যাস সিলিন্ডারের মাধ্যমে সরবরাহ করা হয়। তাহলে আমাদের দেশ কেনো পারবে না।

সবচেয়ে বড় কথা সরকারিভাবে গ্যাস সরবরাহ করলে এখানে প্রচুর পরিমাণে দুর্নীতি হয়। দুর্নীতি রোধ করার জন্য সবচেয়ে সুন্দর হয় সরকারিভাবে সমস্ত গ্যাস বন্ধ করা। তাহলে দুর্নীতি বন্ধ হবে সাধারণ জনগণ রেহাই পাবে। সরকারের প্রতি আহ্বান, গ্যাসের ভবিষ্যত চিন্তা করে সঠিক পরিকল্পনামাফিক বাস্তবায়ন করা উচিত।

লেখক: আবুধাবী প্রবাসী

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত