২৫ বছর পর একসঙ্গে

প্রকাশ | ০১ জুলাই ২০১৯, ১৫:৩৫

বিনোদন ডেস্ক

১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল আমির খান ও সালমান খান অভিনীত ‘আন্দাজ আপনা আপনা’। ছবিটি তখন বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তবে আমির-সালমান জুটির রোম্যান্টিক কমেডি মন জয় করেছিল সিনেপ্রেমীদের। তার পর কেটে গেছে দীর্ঘ ২৫টা বছর। এরপর আর কোনো সিনেমায় একসঙ্গে দেখা যায়নি তাদের। প্রতীক্ষা ছিল সিনেপ্রেমীদের। সেই প্রতীক্ষা শেষ হচ্ছে শিগগিরই।

বলিউড সূত্রে খবর, আবার একসঙ্গে পর্দায় দেখা যাবে আমির-সালমানকে। নির্মিত হচ্ছে তাদের ‘আন্দাজ আপনা আপন’র সিক্যুয়েল। সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দুই তারকাকে। এটির চিত্রনাট্য লিখবেন প্রথম ছবিটির চিত্রনাট্যকার দিলীপ জোশী। সম্প্রতি এক সাক্ষাৎকারে দিলীপ জানান, সিক্যুয়েল লেখা সবসময়ই কঠিন। তবে সালমান-আমিরকে ছাড়া সিনেমাটি বানালে তা অসম্পূর্ণ থেকে যাবে।

ছবিতে সালমান খান ও আমির খান থাকলেও মূল দুই চরিত্র অমর ও প্রেমের ভূমিকায় ভাবা হয়েছে হালের সেনসেশন রণবীর সিং ও বরুণ ধাওয়ানের নাম। আগের সিনেমায় দুই নায়িকার চরিত্রে ছিলেন রাবিনা ট্যান্ডন ও করিশমা কাপুর। নতুনটিতে রণবীর-বরুণের বিপরীতেও থাকবেন নামজাদা নায়িকারা। মূল সিনেমায় ‘ক্রাইম মাস্টার গোগো’র চরিত্রে নজর কেড়েছিলেন শক্তি কাপুর। সিক্যুয়েলে সেই চরিত্রটি কে করবেন, তা এখনও ঠিক হয়নি।

ভারতীয় বিনোদন পোর্টাল পিঙ্কভিলায় প্রকাশিত খবর অনুযায়ী, বেশ বড় বাজেটের ছবি হতে চলেছে ‘আন্দাজ আপনা আপনা ২’। এটি প্রযোজনা করবেন বিনয় সিনহা ও প্রীতি সিনহা। চলতি বছরের মধ্যে ছবির চিত্রনাট্য লেখার কাজ ও অভিনেতা নির্বাচন সেরে ফেলতে চাইছেন তারা।

প্রযোজকদের দাবি, সিক্যুয়েল হলেও আগের সিনেমার চিত্রনাট্যের সঙ্গে ‘আন্দাজ আপনা আপনা ২’-এর কোনো সম্পর্ক নেই। তাই এটিকে রিমেক ভাবলে ভুল হবে। তাদের মতে, সিনেমার সিক্যুয়েল করা বেশ কঠিন। ছবিটি ভালো মানের না হলে দর্শকরা আগেরটির সঙ্গে এটিকে তুলনা শুরু করবেন। তাই ভেবেচিন্তে এগোতে চাইছেন দুই প্রযোজক।

ঢাকাটাইমস/০১ জুলাই/এএইচ