ময়মনসিংহে মুক্তিপণ দিয়েও সন্ধান মেলেনি নটরডেম কলেজছাত্রের

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০১৯, ২১:৪৯

মুক্তিপণ দিয়েও সন্ধান মেলেনি ময়মনসিংহ নটরডেম কলেজের শিক্ষার্থী সাফায়াতালের । সাত দিন যাবত নিখোঁজ রয়েছেন বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ওই শিক্ষার্থী। ২৫ জুন মঙ্গলবার ওই ছাত্র কলেজে গিয়ে আর বাসায় ফিরেনি।

আত্মীয়-স্বজন, বন্ধু ও সহপাঠীদের বাসাসহ সব স্থানে খোঁজ করা হয়েছে। কিন্তু কোথাও তাকে পাওয়া যায়নি।

সাফায়াতাল ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের ধলা গ্রামের ঠিকাদার আফজাল খান রিপনের ছেলে। এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

নিখোঁজ হওয়ার তিন দিন পর শুক্রবার সকালে সাফায়েতালের সন্ধান জানিয়ে তার বাবার কাছে  ফোন করা হয় । যিনি ফোন করেন তিনি  নিজেকে গোয়েন্দা বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দাবি করেন। সাফায়াতালের বাবার কাছে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। পরে পাঁচটি বিকাশ নম্বর দিয়ে বলে, ‘ওই বিকাশ নম্বরগুলোতে টাকা পাঠালে সন্ধ্যায় ময়মনসিংহ শহরতলীর দিঘারকান্দা বাইপাস মোড় (নটরডেম কলেজের পাশে) থেকে সাফায়াতালকে নিয়ে যাবেন।’

এরপর সাফায়তালের বাবা সন্ধ্যার আগেই দেড় লাখ টাকা বিকাশ করে বাইপাস মোড়ে অপেক্ষার প্রহর গুনতে থাকেন। কিন্তু ছেলেকে পাননি। ওই মোবাইল নম্বরগুলোতে ফোন করে সংযোগও পাওয়া যায়নি। বিষয়টি রাতেই ময়মনসিংহের ডিবির ওসি শাহ কামাল আকন্দকে অবহিত করা হয়।

সাফায়েতালের বাবা  বলেন, ‘মুক্তিপণের টাকা না দিলে যদি ছেলেকে মেরে ফেলে, তাই পুলিশকে না জানিয়ে পাঁচটি বিকাশ নম্বরে ওইদিন সন্ধ্যার আগেই দেড় লাখ টাকা পাঠাই। কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত ১০টা পর্যন্ত  অপেক্ষা করেও সাফায়াতকে ফেরত পাইনি।’

ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, সাফায়েতালকে উদ্ধারে অভিযান চলছে। যে মোবাইল ফোন থেকে  টাকা দাবি করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। পাঁচটি বিকাশ নম্বর অন্য জেলার বলেও জানান তিনি।

সাফায়েতালের পরিবার সূত্রে জানা যায়, সাফায়েতাল প্রতিদিনের ন্যায় ২৫ জুন  সকাল আটটার দিকে কলেজে যায়।  দুপুর ১২টা ৫০ মিনিটে সাফায়েতাল কলেজ থেকে বের হয়। কিন্তু সন্ধ্যার পরেও বাসায় না ফেরায় সাফায়েতালের বাবাকে ফোনে বিষয়টি জানানো হয়। তিনি সেদিন ব্যক্তিগত কাজে ঢাকায় ছিলেন। খবর পেয়ে তিনি সাথে সাথে ঢাকা থেকে ময়মনসিংহ ফিরে আসেন।

সাফায়েতালকে ফিরে পেতে পুলিশ প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বাবা আফজাল খান।

(ঢাকাটাইমস/১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :