চার কোম্পানির ঋণমান প্রকাশ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০১৯, ০৯:৪৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন ব্যাংকসহ চারটি কোম্পানি তাদের ঋণমান প্রকাশ করেছে। এগুলো হলো- আল-আরাফাহ ইসলামি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, প্রাইম ব্যাংক এবং অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আল-আরাফাহ ব্যাংক

ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ’। আর স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-২’। গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং এ বছরের ৩১ মার্চ অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রাইম ব্যাংক

সিআরআইএসএল রেটিং অনুযায়ী এই কোম্পানির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ’। আর স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-২’। গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং এ বছরের ৩১ মার্চ অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

ব্র্যাক ব্যাংক

সিআরআইএসএল রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-১’। গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং এ বছরের ৩১ মার্চ অন্যান্য তথ্য বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

অলেম্পিক এক্সেসরিজ

ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেডের (এনসিআর) রেটিং অনুযায়ী কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ-’।আর স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-৩’। গত বছরের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন বিবরণী অনুযায়ী এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

ঢাকাটাইমস/২জুলাই/আরএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :