নোয়াখালীতে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান

প্রকাশ | ০২ জুলাই ২০১৯, ১১:০০ | আপডেট: ০২ জুলাই ২০১৯, ১৩:১২

​নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধার দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে নোয়াখালীর আটটি পৌরসভার কয়েক শ কর্মকর্তা-কর্মচারী। বৃষ্টিকে উপেক্ষা করে মঙ্গলবার সকাল থেকে জেলার বিভিন্ন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা নোয়াখালী প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে অবস্থান নেয়। কর্মসূচি চলে দুপুর একটা পর্যন্ত।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির ডাকা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে উপস্থিত থেকে বক্তব্য দেন- জেলা কমিটির সভাপতি জাকের হোসেন, সহ-সভাপতি সুজিত বড়–য়া, আবদুল কাইয়ুম, শ্যামল কুমার দত্ত, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক গোলাম মোর্তুজা, দপ্তর সম্পাদক মো. আবদুল হালিম মিলনসহ অনেকে।

বক্তারা বলেন, পৌর কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন ধরে যৌক্তিক দাবি করে আসছে। দেশের অনেক পৌরসভায় কর্মরতরা ২-৫৬ মাস পর্যন্ত বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। প্রত্যেক পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীরা নাগরিকদের সেবা দিয়ে আসলেও সরকারিভাবে তাদের কোনো ব্যবস্থা করা হচ্ছে না। ফলে বছরের পর বছর ধরে অনেকের পরিবার না খেয়ে দিনাতিপাত করছে। তাই অবিলম্বে তাদের দাবিগুলো মেনে নেওয়ার আহ্বান জানান বক্তারা।

ঢাকাটাইমস/২জুলাই/প্রতিনিধি/এমআর