রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ মেসির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৯, ১৫:২৫

টানা দুই কোপা আমেরিকার ফাইনালে হেরে তৃতীয়বারের মাথায় সেমি থেকে বিদায়। সেটিও আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরে। আর মেসিরা এই হারের দায় চাপাচ্ছেন রেফারির ওপর। ম্যাচ শেষে এমনটাই আক্ষেপ করেন আর্জেন্টিনার দলনেতা লিওনেল মেসি এবং স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।

কোপা আমেরিকার এবারের আসর বসেছে ব্রাজিলে। আর টুর্নামেন্টে বাদ পড়তে পড়তে কোয়ার্টার খেলে আর্জেন্টিনা। সার্জিও আগুয়েরো এবং লতারো মার্টিনেজের গোলে ভেনেজুয়েলাকে ২-০ ব্যবধানে হারিয়ে উঠে আসে সেমিতে। আর সেমিতে প্রতিপক্ষ হিসেবে দেখা মেলে চিরপ্রতিদ্বন্দ্বী। যাদের বিপক্ষে প্রতিযোগিতা মূলক কোনো টুর্নামেন্টে শেষ ৭ বছরে কোনো জয় পায়নি আলবেসিলেস্তেরা।

তবে যে দলে লিওনেল মেসি থাকেন সে দল তো জয়ের স্বপ্ন দেখতেই পারেন। তবে ব্রাজিলের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরে সেমি থেকে বিদায় নিতে হয়েছে মেসি-আগুয়েরোদের। আর ম্যাচ শেষে তারা নিজেদের খারাপ পারফম্যান্সকে না দুষে দুষছেন রেফারি এবং লাইন্সম্যানদের।

ম্যাচ শেষে রেফারি এবং ম্যাচ অফিসিয়ালসদের সম্পর্কে মেসি বলেন, ‘তারা টুর্নামেন্টের শুরু থেকেই আমাদের বিপক্ষে সিদ্ধান্ত দিয়ে আসছে। এবং আজকেও তারা আমাদের বিপক্ষে অনেকগুলো সিদ্ধান্ত দিয়েছে। তারা আমাদের জন্য ভিএআরও দেখেনি।’

কেবলমাত্র রেফারিকে দুষেই ক্ষান্ত হননি মেসি। সেই সাথে সমালোচনা করেছেন ব্রাজিলের এবং দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল সংস্থা কনমেবলেরও। এ সম্পর্কে মেসি বলেন, ‘আমাদের বিপক্ষে অনেক সিদ্ধান্ত গিয়েছে আর সেগুলো কনমেবলের পুনরায় দেখা উচিৎ এবং সঠিক সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ। তবে আমি বিশ্বাস করি তারা সেটা করবে না কারণে এখানে ব্রাজিল অনেক বড় ভূমিকা রাখে।’

মেসি আরও বলেন, ‘আমি রেফারির সাথে কথা বলেছি। সে আমাদের আশ্বস্ত করেছিল সে আমাদের এই ম্যাচে দেখে রাখবে। কিন্তু মাঠের মধ্যে কোনো ভাবেই মনে হয়নি সে আমাদের একবারের জন্যও দেখেছে।’

ম্যাচের মধ্যে আগুয়েরোকে ফাউল করা হলে পেনাল্টির দাবী করে আর্জেন্টিনা। আর সেই আপিল অগ্রাহ্য করে খেলা চালিয়ে যান রেফারি এবং ভিএআরের সাহায্য গ্রহণ করেননি রেফারি। আর এতেই রেফারি এবং ম্যাচ অফিসিয়ালসদের ওপর চটেছেন এই আর্জেন্টাইন।

আর এরপরেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর গোলে ব্যবধান দ্বিগুণ করে সেলেকাওরা। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। আর সেমি থেকেই বিদায় নিতে হয় মেসিদের।

(ঢাকাটাইমস/৩ জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :